কেমোথেরাপি চলছে এন্ড্রু কিশোরের

আগের সংবাদ

নিউইয়র্কে প্রধানমন্ত্রী, কেনেডি বিমানবন্দরে অভ্যর্থনা

পরের সংবাদ

বাংলাদেশ থেকে অস্কারে ‘আলফা’

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০১৯ , ১:০৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ১:০৮ অপরাহ্ণ

Avatar

একাডেমি অব মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেসের আয়োজনে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেয়া হবে পুরস্কার। অস্কারের ৯২তম আসরে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’ সিনেমা।

গত ২১ সেপ্টেম্বর দুপুরে অস্কার বাংলাদেশ কমিটির আহবায়ক হাবিবুর রহমান খান এ ঘোষণা দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নতুন সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।

বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটির চেয়ারম্যান হাবিবুব রহমান খান অনুষ্ঠানে জানান, প্রতি বছরের মতো বাছাই কমিটি এবারো অস্কারে পাঠানোর জন্য চলচ্চিত্র আহবান করে। সেখানে বেশ কিছু ছবি জমা পড়েছিল। বাছাই করে ‘আলফা’কে চ‚ড়ান্ত করা হয়েছে। চলতি বছরের ২৬ এপ্রিল মুক্তি পেয়েছিল ‘আলফা’ ছবিটি। ঢাকা শহরের একজন রিকশা পেইন্টারের জীবনের নানা বাঁকের গল্পকে এই ছবির উপজীব্য করা হয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নতুন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল ম্যাশ।

বিষয়: