মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বন্ধ ৯ বছর ধরে

আগের সংবাদ

সবার ওপরে সাইফউদ্দিন

পরের সংবাদ

এবার শিরোপা জয়ে আত্মবিশ্বাসী সাকিব

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০১৯ , ১১:০৫ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ১১:০৫ পূর্বাহ্ণ

Avatar

সাকিব আল হাসান মানেই যেন চমক, নিত্য নতুন রেকর্ড। মুখের কথাতে নয়, ব্যাটে-বলে দুর্দান্ত পারফরমেন্স করেই সমালোচনার জবাব দেন তিনি। দ্বাদশ বিশ্বকাপে ব্যাট হাতে ৮ ম্যাচে ৬০৬ রান করা সাকিব আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বড় ইনিংস খেলতে পারেননি। রান পাননি ত্রিদেশীয় সিরিজের প্রথম তিন ম্যাচেও। তাই ব্যাটসম্যান সাকিবের সমালোচনাও শুরু হয়েছিল সর্বত্র। অতীতের মতো আরো একবার সমালোচনার জবাব দিতে ক্রিকেটের ২২ গজকেই বেছে নেন তিনি। ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে লিগ পর্বের শেষ ম্যাচে অপরাজিত ৭০ রানের ঝলমলে এক ইনিংস খেলেন। অধিনায়কের এই ইনিংসের সুবাদেই শনিবারের ম্যাচে কাবুলিওয়ালাদের বিপক্ষে ৪ উইকেটের দারুণ এক জয় পায় টাইগাররা। এটি টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় জয়। আর এই জয়ে সামনে থেকে নেতৃত্ব দেয়া সাকিব এদিন অনন্য এক রেকর্ড করেছেন। ২০ ওভারের ক্রিকেটে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী বাংলাদেশি ব্যাটসম্যান এখন তিনি। এক্ষেত্রে সাকিব পেছনে ফেলেছেন তামিম ইকবালকে। টি-টোয়েন্টিতে ৭৬ ম্যাচে সাকিবের রান ১৫৬৭। অন্যদিকে ৭১ ম্যাচে ১৫৫৬ রান করেছেন তামিম।
ঘরের মাঠে চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে চার ম্যাচে ব্যাট হাতে ৯৬ রান করার পাশাপাশি বোলিংয়ে ৪ উইকেট নিয়েছেন সাকিব। এমন অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ সেরার পুরস্কার জয়ের দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। ব্যাটে-বলে উজ্জ্বল নৈপুণ্যে দেখানো সাকিবের হাতে শুধু সিরিজ সেরার পুরস্কার নয়, শিরোপাটাও সবচেয়ে বেশি মানায়। টাইগার দলপতি নিজেও অবশ্য সিরিজ জেতার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী। আর তাকে এই আত্মবিশ্বাস জোগাচ্ছে শেষ ম্যাচে আফগানদের বিপক্ষে দাপুটে জয়। কারণ শিরোপা জিততে হলে ফাইনালে যে সেই আফগানিস্তানকেই হারাতে হবে টাইগারদের। বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ফাইনাল ম্যাচটি মাঠে গড়াচ্ছে আগামীকাল। ম্যাচটির ভেন্যু ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। এই ম্যাচে অংশ নিতে গতকাল চট্টগ্রাম থেকে ঢাকায় পৌঁছেছে সাকিব বাহিনী।
আফগানদের বিপক্ষে ফাইনাল নিয়ে আগের ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৭০ রান ও বল হাতে ১ উইকেট শিকার করা টাইগার অধিনায়ক সাকিবের মন্তব্য, দীর্ঘ সময় ধরে আমরা টি-টোয়েন্টিতে ভালো পারফর্ম করতে পারছিলাম না। আমাদের উন্নতি প্রয়োজন ছিল। অধিনায়ক হিসেবে আমি মনে করি যে আমাদের উন্নতি হচ্ছে। শেষ চার ম্যাচের তিনটিতেই আমরা জয় পেয়েছি। এটা খুবই ইতিবাচক দিক। তিনি আরো বলেন, আমাদের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অংশগ্রহণ আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। লিগ পর্বের শেষ ম্যাচে আফগানদের বিপক্ষে বড় জয় প্রয়োজন ছিল। সেটা পেয়েছি। এটা অবশ্যই আমাদের অনুপ্রেরণা ও আত্মবিশ্বাস জোগাবে।