×

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২৬ পিএম

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার প্র‌তিবা‌দে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

শনিবার (২১সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সন্ত্রাস বিরোধী এ কর্মসূচী পালন করেন তারা।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেন, গোপালগঞ্জের উপাচার্য একজন অপদার্থ যে শিক্ষার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। ভাড়াটে গুন্ডা দিয়ে সে শিক্ষার্থীদের উপর হামলা করেছে।

ডাকসু ভিপি আরো বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে ষড়যন্ত্র খুঁজবেন না। আমরা হুশিয়ারি দিয়ে বলতে চাই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপর হামলা চালালে এর ফল ভালো হবে না।

এছাড়া স্থানীয় প্রশাসনকে উদ্দেশ্য করে নুর বলেন, বঙ্গবন্ধুর পুণ্যভূমিকে কলঙ্কিত করা উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেন। এসময় সর্বস্তরের মানুষকে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খন্দকার নাসির উদ্দীনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের পরিষদের নেতারা।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, নির্লজ্জ উপাচার্য একজন শিক্ষার্থীর প্রশ্নের উত্তরে যে বক্তব্য দিয়েছেন তা কোনো উপাচার্যের বক্তব্য হতে পারে না। আমরা ঘৃণা ভরে তার বক্তব্য প্রত্যাখান করছি। আজ শিক্ষার্থীদের উপর যে হামলা হয়েছে আমরা তারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে আমরা সংহতি প্রকাশ করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App