আফিফের জোড়া শিকার

আগের সংবাদ

জি কে শামীমের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

পরের সংবাদ

বিশ্ব শান্তি দিবস পালন

মানবতার সুখ-শান্তি অর্জনে জনমত সৃষ্টির উদ্যোগ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২১, ২০১৯ , ৭:৪৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৯, ৭:৪৩ অপরাহ্ণ

Avatar

সারা বিশ্বের মতোই বাংলাদেশেও পালিত হয়েছে বিশ্ব শান্তি দিবস। দিবসটি পালনে শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জেএমআই গ্রুপের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে র‌্যালি বের হয়। তার আগে ‘তোফাজ্জল হোসেন মানিক মিয়া’ হলে আলোচনা সভায় আয়োজন করা হয়।

সভায় জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুর রাজ্জাক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে জেএমআই গ্রুপ ঐক্যবদ্ধ সচেতনতা সৃষ্টির মাধ্যমে হিংসা-বিদ্বেষ, মারামারি-হানাহানি, যুদ্ধবিগ্রহ এবং অশান্তিমুক্ত বিশ্বসমাজ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. তৌহিদুল ইসলাম বলেন, সম্পূর্ণ অরাজনৈতিকভাবে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার সুখ শান্তি ও সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে ঐক্যবদ্ধ জনমত সৃষ্টির জন্য এই আয়োজন অব্যাহত রেখেছেন।

আলোচনা শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ব শান্তি দিবসের উদ্বোধন ঘোষণা করেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন গ্রুপের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান ও ঊর্ধ্বতন র্কমর্কতারা। পরে র‌্যালিটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে দোয়েল চত্বরে এসে শেষ হয়।

উল্লেখ্য, জাপান, কোরিয়া, চীন, তুরস্ক ও যুক্তরাজ্যের জয়েন্ট ভেঞ্চারে প্রতিষ্ঠিত জেএমআই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানসমূহ উৎপাদিত বিশ্বমানের বিভিন্ন জীবনরক্ষাকারী মেডিকেল ডিভাইসেস এবং ওষুধ বিপণনের মাধ্যমে দেশে-বিদেশে স্বাস্থ্য সেবা দিচ্ছে।