×

জাতীয়

চট্টগ্রামকে বদলাতে মিডিয়ার সহায়তা চাইলেন মেয়র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:১০ পিএম

চট্টগ্রামকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে মিডিয়ার (গণমাধ্যম) সহায়তা চাইলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে হলে সমাজের সব শ্রেণি-পেশার পাশাপাশি গণমাধ্যম কর্মীদেরও স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নগর উন্নয়নে নেপথ্য শক্তি হিসেবে কাজ করে। তাই চট্টগ্রাম নগরীকে বদলাতে হলে সাংবাদিকদের সহায়তাও গুরুত্বপূর্ণ।

মেয়র বলেন, সব বৈধ ও প্রতিষ্ঠিত টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের কর্মপরিবেশ নিশ্চিত করা হবে। অবৈধ ও ভুঁইফোঁড় প্রতিষ্ঠানের সাংবাদিকদের কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে না। এ সময় তিনি সবসময় কর্মরত সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সিটি করপোরেশনসহ সরকারের সামগ্রিক উন্নয়ন কর্মকা-ের সংবাদ জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান। ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের বিদ্যমান আইন অনুসারে ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করতেও সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটোর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চিটাগাং টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ। সভা সঞ্চালনা করেন ডেপুটি ইউনিট চিফ মাসুদুল হক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App