×

জাতীয়

অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৮ পিএম

মাদকসহ সব রকম অনিয়মের বিরুদ্ধে যে অভিযান চলছে, তা অব্যাহত থাকবে এবং প্রয়োজনে চট্টগ্রামেও অভিযান চালানো হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে থিয়েটার ইনস্টিটিউট, চট্টগ্রামে (টিআইসি) আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী উন্নত দেশ গঠনের লক্ষ্যে নানা কর্মসূচি বাস্তবায়ন করছেন। যেখানেই অন্যায়, অনিয়ম সেখানেই ব্যবস্থা নেয়া হচ্ছে এবং হবে। কে কোন দলের, কে কোন মতের সেটা দেখা হচ্ছে না। আমরা বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তরিত করতে চাই। যারা অনিয়ম করে তারা দেশকে পিছিয়ে দেয়।

তিনি আরো বলেন, বিটিভিতে দেড় দশকের বেশি সময় ধরে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা বন্ধ ছিল। কেন বন্ধ হয়েছিল আমি জানি না। কিন্তু জাতীয় টেলিভিশন প্রতিযোগিতা দেশে এক সময় মর্যাদাপূর্ণ অনুষ্ঠান ছিল। এই বিতর্ক প্রতিযোগিতা যখন অনুষ্ঠিত হতো দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সবাই উন্মুখ হয়ে বসে থাকত, সেখানে কী হচ্ছে, না হচ্ছে এসব দেখার জন্য। এখন এটিএন বাংলা ছাড়া অন্য টিভি চ্যানেলগুলো সেভাবে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে না। তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে বিটিভিতে আবারো বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছেন বলেও জানান তিনি।

শিক্ষক ও অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ, দেশাত্মবোধ, মমত্ববোধকে জাগ্রত করুন। ছোটবেলায় এসব মনের গভীরে প্রোথিত করতে হবে। তাহলে ভবিষ্যতে চলার পথে যদি তারা ন্যায় থেকে বিচ্যুতও হয় তখন এই মূল্যবোধ তাকে বাধা দেবে।

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান। বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক, অতিরিক্ত সচিব (সম্প্রচার) নুরুল করিম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জি এম নিতাই কুমার ভট্টাচার্য্য। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরুর পর ‘ধন ধান্য পুষ্পভরা’, ‘মাঠের সবুজ থেকে সূর্যের লাল, বাংলাদেশের বুক এতই বিশাল’, ‘লাল-সবুজের বিজয় নিশান’ গানের সঙ্গে বর্ণিল নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ শিশু একাডেমির খুদে নৃত্যশিল্পীরা।

বাংলাদেশ টেলিভিশিন, চট্টগ্রাম কেন্দ্রের আয়োজনে এবার আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ৪৮টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে ১০টি চট্টগ্রামের। বাকি দলগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App