জি কে শামীম কার?

আগের সংবাদ

বৃষ্টির পানি সংরক্ষণে গুরুত্ব দেয়া উচিত

পরের সংবাদ

জিম্বাবুয়েকে ১৫৬ রানের টার্গেট দিল আফগানিস্তান

আ,ত,ম,মাসুদুল বারী, চট্টগ্রাম থেকে

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২০, ২০১৯ , ৮:৩১ অপরাহ্ণ

যেমনটি ভাবা হয়েছিল বাস্তবে আসলে তেমনটি ঘটতে যাচ্ছে কী-না সময় সেটা বলে দেবে! কেননা শেষ দিকে এসে ৭ ধাপ উপরে থাকা আফগানদেরকে যেভাবে চেপে ধরেছিল জিম্বাবুয়ে তা সত্যিই বিশ্বয়কর। ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ১৫৫ রান করেছে রশীদ খানের দল। যেখানে ৯ ওভার শেষে ওপেনিং জুটিতে ছিল ৮১ রান। ৯.৩ ওভারে ৮৩ রানে বিচ্ছিন্ন হন এই উদ্বোধনী জুটি।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় আফগান অধিনায়ক রশিদ খান। হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজের ব্যাটিং দৃঢ়তায় ওপেনিং জুটিতে পাওয়ার প্লের ৬ ওভার শেষে আফগানদের সংগ্রহ ছিল ৫৫ রান। ২৪ বল খেলে ২ ছক্কা ৩ চারে হজরতউল্লাহ করেন ৩৭ রান এবং ৪৭ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৬১ রান ছিল রহমানউল্লাহর। জিম্বাবুয়ের পক্ষে কিস্টোফার এমপোফু ৪ ওভারে ৩০ রান দিয়ে সর্বাধিক ৪ উইকেট সংগ্রহ করেন। এছাড়া টিনোটেন্ডা মুতোমবদজি ২টি এবং কাইল জার্ভিস ও সিন উইলিয়ামস ১টি করে উইকেট দখল করেন।

দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়েন ক্রিকেটাররা তাদের অধিনায়ক মাসাকাদজার সম্মানে মাঠে প্রবেশের সময় ব্যাট উচিয়ে দেয়াল প্রাচীর সৃষ্টি করেন। এতে আফগান ক্রিকেটাররাও শরিক হোন।

এদিকে এই ম্যচের মধ্য দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাচ্ছেন হ্যামিলটন মাসাকাদজা। আর আফগান দলে ৩ পরিবর্তন, অভিষেক হচ্ছে ফজল নিয়াজির। আর দলে ফিরছেন দাওলাত জাদরান ও শফিকউল্লাহ শাফাক।

অন্যদিকে গত ম্যাচের অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামছে জিম্বাবুয়ে। উল্লেখ্য, আফগান এবং জিম্বাবুয়ের মধ্যে টি-টিয়েন্টিতে এ পর্যন্ত ৮ বারের দেখায় সবকটিতেই কাবুলীওয়ালারা জয়ী হয়েছে। আজ জয় পেলে পরিসংখ্যানটা ৯-০ হবে। আজ আফগান দলপতির ২১ তম জন্মদিন।