সিএমপির অভিযানে গা ঢাকা প্রভাবশালী জুয়াড়িদের

আগের সংবাদ

অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

ঘুড়ির ছেঁড়া সুতোয় ছিঁড়ে গেল খাদিজার প্রাণ!

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২০, ২০১৯ , ৭:১৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৯, ৭:৩৮ অপরাহ্ণ

Avatar

মায়ের কোলে নিশ্চিন্তে বসেছিল পাঁচ বছরের খাদিজা। মা তার ফুটফুটে মেয়েটিকে নিয়ে অটোরিকশায় চেপে ফিরছিলেন বাসায়। চালকও নিশ্চিন্তে চালিয়ে যাচ্ছিলেন গন্তব্যে। হঠাৎ আকাশ থেকে একটি ঘুড়ির ছেঁড়া সুতো এসে পেঁচিয়ে ধরে চালকের গলা। চালক তখন বামহাতে সুতো ছাড়ানোর চেষ্টা করছিলেন, ডানহাতে নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন রিকশাটির গতি। এর মধ্যেই হঠাৎই রিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। মা-মেয়েসহ চালক রিকশাটি নিয়ে উল্টে পড়েন রাস্তায়। খাদিজার মাথা সজোরে গিয়ে পড়ে পিচঢালা রাস্তায়। মুহূর্তেই নড়াচড়া থেমে যায় তার।

পথচারীরা দৌড়ে এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায় পল্লবীর ইসলামিয়া হাসপাতালে। অবস্থার অবনতি দেখে চিকিৎসকরা তাকে রেফার করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। তবে সেখানকার চিকিৎসকরাও বাঁচাতে ব্যর্থ হন। বিকেলে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

খাদিজা রাজধানীর মিরপুর ১২ নম্বর সেকশনের ই-ব্লকের, ৫ নম্বর রোডের মুরগাপাড়া বিহারী ক্যাম্পের আজম খান ও পিয়ারী বেগমের মেয়ে। দুই মেয়ের মধ্যে সে বড়। কিছুদিন আগেই তাকে ভর্তি করানো হয়েছিল স্কুলে। তার বাবা আজম খান পল্লবীতে আবুল খায়ের কোম্পানির সেলসম্যান। তাদের বাড়ি দিনাজপুর সেতাবগঞ্জ উপজেলার ঝিনুর গ্রামে।

বাবা মার সঙ্গে বেড়াতে গিয়ে তোলা খাদিজার ছবি। এখন শুধুই স্মৃতি।

খাদিজার বাবা জানান, দুপুরে মিরপুরের একটি কমিউনিটি সেন্টারে তার অফিসের এক কর্মকর্তার সন্তানের জন্মদিনের অনুষ্ঠান শেষে দুই মেয়েকে নিয়ে বাসায় ফিরছিলেন। খাদিজা ছিল তার মায়ের কোলে। তবে তাদের বহন করা অটোরিকশা আধুনিক হাসপাতালের সামনে এলে উপর থেকে ঘুড়ির ছেঁড়া একটি সুতো রিকশাচালকের গলায় বাঁধে। তখন চালক একহাতে রিকশা চালাচ্ছিলেন আর অন্যহাতে গলা থেকে সুতো ছাড়ানোর চেষ্টা করছিলেন। এমন পরিস্থিতিতে অটোরিকশার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। মা মেয়েকে নিয়ে রাস্তার মাঝখানে রিকশাসহ উল্টে পড়ে ।

দুর্ঘটনায় পিয়ারী বেগম ও চালকের আঘাত তেমন গুরুতর না হলেও খাদিজার নড়াচড়া বন্ধ হয়ে যায়। তখন তাকে দ্রুত পল্লবীর ইসলামিয়া হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে নিয়ে আসা হয় ঢাকা মেডিকেলে। বিকেল ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।