বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন

আগের সংবাদ

বিএনপির মানববন্ধন

পরের সংবাদ

উচ্চাভিলাষী রোনালদো

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২০, ২০১৯ , ১১:৩৭ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৯, ১১:৩৭ পূর্বাহ্ণ

Avatar

জুভেন্টাস ও পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো ক্যারিয়ারে এখন পর্যন্ত পাঁচবার ব্যালন ডি অরের পুরস্কার জিতেছেন। আর পুরস্কারের ঝুলিতে আরো কত শত পুরস্কার যে রয়েছে তার কোনো ইয়ত্তা নেই। তবুও যতদিন ফুটবল খেলে যাবেন ততদিন পুরস্কার জিতে যেতে চান তিনি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যেন আরো উচ্চাভিলাষী হয়ে উঠছেন পর্তুগিজ রোনালদো।

সম্প্রতি ব্রিটিশ টিভি চ্যানেল আইটিভির সঙ্গে এক দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন রোনালদো। সেই সাক্ষাৎকারেই তিনি জানিয়েছেন, ক্যারিয়ারে আরো অন্তত দুই থেকে তিনবার ব্যালন ডি অরের পুরস্কার জিততে চান। কারণ তিনি যে মানের ফুটবলার তাতে করে তিনি এটি জেতার একমাত্র প্রাপ্য ব্যক্তি। নিজেকে যোগ্য বলে মূলত তার প্রধান প্রতিপক্ষ লিওনেল মেসির চেয়ে নিজেকে যোগ্য বলে ইঙ্গিত করেছেন তিনি। রোনালদো বলেন, মেসি ফুটবলের ইতিহাস। কিন্তু আমি মনে করি আমি ছয়বার, সাতবার, আটবার বা তার চেয়েও বেশি ব্যালন ডি অরের পাওয়ার যোগ্য। তিনি আরো বলেন, আমি রেকর্ডের পেছনে ছুটি না রেকর্ডই আমার পেছনে ছোটে। তবে আমি সাফল্য পেতে আসক্ত। আমি মনে করি না, এটি খারাপ। সাফল্যের প্রতি আসক্তি আমাকে আরো ভালো করতে অনুপ্রেরণা জোগায়। কেউ যদি অনুপ্রাণিত না হয় তাহলে তার থেমে যাওয়াই শ্রেয়।

এ পর্যন্ত সমান পাঁচবার করে ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কারটি জিতেছেন হালের এ সেরা দুই ফুটবলার। কিছুদিন আগে ব্যালন ডি অরের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। সেখানেও নাম রয়েছে এই দুই ফুটবল সুপারস্টারের। রোনালদোর নেতৃত্বে ২০১৯ সালে নেশন্স কাপের শিরোপা জেতে পর্তুগাল। দলকে শিরোপা এনে দেয়ায় মেসির চেয়ে ব্যালন ডি অর জেতার দৌড়ে এবার এগিয়ে আছেন তিনিই। পাঁচবার ব্যালন ডি অরের পুরস্কারের সঙ্গে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নের মেডেলও রয়েছে রোনালদোর ঝুলিতে।

এ ছাড়া ওই সাক্ষাৎকারে মেসির সঙ্গে তার কেমন সম্পর্ক এ নিয়েও কথা বলেন রোনালদো। তিনি বলেন, আমার সঙ্গে তার সম্পর্ক এমন আমরা বন্ধু নই। কিন্তু আমরা একই মঞ্চে ১৫ বছর ধরে রয়েছি। সে আমাকে সেরা হওয়ার জন্য অনুপ্রেরণা জুগিয়েছে। আমি তাকে সেরা হওয়ার জন্য অনুপ্রেরণা জুগিয়েছে।

বিষয়: