×

অর্থনীতি

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ৩ জনের ব্যাংক হিসাব জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫৭ পিএম

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অন্যতম উদ্যোক্তা ও নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর দুই সন্তানসহ তিনজনের ব্যাংক হিসাব জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করেছে। এই তিনজন হলেন- মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, মেয়ে রোজী চিশতী এবং বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের মহাব্যবস্থাপক মো. সাইফুল মাতব্বর।

দুদক জানায়, গত ১৫ সেপ্টেম্বর এই তিনজনের ব্যাংক হিসাব জব্দ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করেন দুদক উপপরিচালক মো. সামছুল আলম। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ব্যাংক হিসাব জব্দ করার অনুমতি দেন। দুদক জানায়, মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, বনানী শাখা, ডাচ বাংলা ব্যাংক, পল্লবী শাখা, যমুনা ব্যাংক, গুলশান শাখা এবং স্ট্যান্ডার্ড ব্যাংক, বকশীগঞ্জ, জামালপুর শাখার ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

রাশেদুল হক চিশতী ও তার বোন রোজী চিশতীর যৌথ নামে থাকা যমুনা ব্যাংক, মহাখালী শাখার ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। এছাড়া বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের মহাব্যবস্থাপক মো. সাইফুল মাতব্বরের স্ট্যান্ডার্ড ব্যাংক, বকশীগঞ্জ, জামালপুর ব্যাংক শাখার ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। প্রসঙ্গত, ফারমার্স ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App