চারটি ক্যাসিনো সিলগালা

আগের সংবাদ

ঢাবিতে অবৈধ ভর্তি বাতিল দাবিতে সাদাদলের মানববন্ধন

পরের সংবাদ

বিপদে বন্ধু, বাঁচাতে এগিয়ে এল হস্তিশাবক!

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৯, ২০১৯ , ১:২৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ১:২৬ অপরাহ্ণ

Avatar

বন্ধু বোধহয় জলে ডুবে যাচ্ছে, এই ভয়েই ডুবন্ত বন্ধুকে বাঁচাতে ছুটে এল হস্তিশাবক! আর হাতির এই ছানার বন্ধুটিকে হাতি ভাবলে কিন্তু ভুলই হবে। হাতির বন্ধু আসলে এক মানুষ!

প্রিয় বন্ধুটি জলে ডুবে যাচ্ছে এই ভেবেই বন্ধুকে উদ্ধারে জলে নেমে পড়ে হস্তিশাবক। বন্ধুকে ‘বাঁচিয়ে’ সে তখন সত্যিই হিরো! মন ভালো করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, হাতির বাচ্চাটি ছুটে চলেছে তার প্রিয় মানুষ বন্ধুকে বাঁচাতে। জলের মধ্যে নেমে বন্ধুকে বাঁচাতে শুঁড় এগিয়ে দেয় সে। ঘটনাটি আসলে ২০১৬ সালে থাইল্যান্ডের এলিফ্যান্ট নেচার পার্কে ঘটে। ভিডিওতে দেখা যাচ্ছে,হাতি অভয়ারণ্যের অন্যতম কনিষ্ঠ বাসিন্দা খাম লাহ তাঁর বন্ধু দারিক থমসনকে বাঁচাতে ছুটে এসেছে।
আসলে পার্কের স্বেচ্ছাসেবক দারিকের সঙ্গে ভীষণই ঘনিষ্ঠ বন্ধন রয়েছে খাম লাহর। স্বাভাবিকভাবেই, দারিকে জলে দেখে ছুটে আসে খাম। আসলে কিন্তু জলে বিপদে পড়েননি দারিক, জল থেকে খাম লাহকে ডেকেছিলেন তিনি। আর তাতেই সাড়া দিয়ে ছুটে আসে খাম।

তিন দিন আগে টুইটারে পুরানো ভিডিওটি পুনরায় ফিরে এসে প্রচুর মানুষের ভালোবাসা কুড়িয়েছে। ভিডিওটি ইতিমধ্যেই ৬.৭ মিলিয়ন মানুষ দেখেছেন। কেবল ৬.৭ মিলিয়ন ভিউ নয়, ভিডিওটিতে বেশ কিছু মানুষ তাঁদের মন্তব্যও জানিয়েছেন।