পটুয়াখালীতে দুর্গাপূজা: ১৮৮ মণ্ডপে সিসি ক্যামেরা

আগের সংবাদ

রাতেই আদালতে খালেদ, আরো মামলার প্রস্তুতি

পরের সংবাদ

পটুয়াখালীতে ইএএলজি প্রকল্পের আওতায় কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৯, ২০১৯ , ৬:৪৭ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ৬:৪৭ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

পটুয়াখালীতে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা প্রস্তুতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসক দরবার হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন সঞ্চালনায় ‘উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা প্রস্তুতকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক (ইএএলজি) অমিতাভ সরকার।

প্রধান অতিথির বক্তব্যে অমিতাভ সরকার বলেন, উক্ত প্রকল্পের কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন হলে পটুয়াখালী জেলায় যে উন্নয়ন হবে তা সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে। তাই এ প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন প্রধান অতিথি অমিতাভ সরকার।

কর্মশালায় উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা নির্দেশিকা উপস্থাপন করেন ইউএনডিপি’র পলিসি স্পেশালিস্ট মোঃ মোজাম্মেল হক। উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা প্রস্তুতকরণ কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (মনিটরিং উইং) মোঃ শামসুল হক, কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্প পটুয়াখালীর ডিএফ মোমেন খান, প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী।

দিনব্যাপী কর্মশালায় কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার উপজেলা চেয়ারম্যান, মেয়র, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সচিববৃন্দ, ইউপি সদস্যবৃন্দসহ দেড় শতাধিক প্রতিনিধি অংশগ্রহন করেন।