চোটের কবলে বিপ্লব

আগের সংবাদ

শুভেচ্ছা দূত হয়ে বাংলাদেশে নারগিস ফাখরি

পরের সংবাদ

জমকালো আয়োজনে পালিত ‘সালমান শাহ জন্মোৎসব’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯ , ৪:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৯ , ৪:০৫ অপরাহ্ণ

বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহর জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘সালমান শাহ জন্মোৎসব ২০১৯’ উদ্বোধন করলেন চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিলের মধুমিতা প্রেক্ষাগৃহে উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, চিত্রনায়ক শাকিব খান, গান বাংলা টিভি ও টিএম ফিল্মসের কর্ণধার ফারজানা মুন্নী, চিত্রপরিচালক সোহানুর রাহমান সোহান, ছটকু আহমেদ, অরুণ চৌধুরী, এস এ হক অলিক, চিত্রনায়িকা শবনম, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ, চিত্রনায়িকা বুবলী, আইরিন সুলতানা, জাহারা মিতুসহ অনেকে। সোয়া ১১টাতেই শুরু হয় অনুষ্ঠান। বেলা ১১টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে হাজির হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেখানে নিজের বক্তব্য দিতে গিয়ে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণ করেন পলক। তিনি বলেন, ‘আমি সালমান শাহ’র ভক্ত। আমার ছেলের বয়স মাত্র ১৫ বছর। সেও সালমানের ভক্ত। পৃথিবী থেকে বিদায় নেয়ার ২৩ বছর পরও এই যে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যাওয়া এটাই সালমানের প্রাপ্তি। এমনটা খুব বেশি তারকার ভাগ্যে জুটে না। প্রার্থনা করি যেখানেই থাকুন আল্লাহ যেন কোটি মানুষের প্রিয় মানুষটিকে ভালো রাখেন।
উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ। আরো বক্তব্য রাখেন চিত্রনায়িকা বুবলী গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে শাকিব খান বলেন, আজ সালমান শাহ নেই আমাদের মাঝে। কিন্তু তিনি এমন একজন মহান শিল্পী যার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে বাস করছেন। মানুষ তাকে এখনো শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। তার জন্মদিনে তার মৃত্যুদিনে তার সব স্পেশাল দিনগুলোতে সবাই তাকে বিশেষভাকে স্মরণ করছে। সেলিব্রেট করছে। আমি নিজে ছোটবেলা থেকেই সালমান শাহর ভক্ত। সবার মতো আমিও হলে গিয়ে তার সিনেমা দেখেছি। মনে পড়ে হলে গিয়ে আমার প্রথম সিনেমা দেখা স্কুলে পড়ার সময়। সেটা ছিল সালমান শাহর সিনেমা। আমার ভীষণ পছন্দের নায়ক ছিলেন তিনি। আজ তার জন্মদিনের কেক কাটতে পারাটা আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। খুব আনন্দ হতো আজ যদি সালমান ভাই আমার পাশে থাকতেন। অনুষ্ঠানে উপস্থিত সালমান ভক্তরা শাকিব খানের কাছে এফডিসিতে প্রিয় নায়কের নামে কিছু একটা হোক এমন দাবি তোলেন। জবাবে শাকিব বলেন, এটা আরো আগেই হওয়া উচিত ছিল। দুয়েকদিনের মধ্যেই আমি এফডিসিতে শুটিং করব। তখন এফডিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দাবি করব যেন সালমান শাহর নামে কিছু করা হয়। তার নামে রাস্তা বা একটা সিনেমা হলের নামকরণ হওয়া উচিত।
উল্লেখ্য, অমর নায়ক সালমান শাহর জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’ আয়োজন করেছে টিএম ফিল্মস ও ঢুলি কমিউনিকেশনস। এটি চলবে ২০ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা প্রেক্ষাগৃহে হচ্ছে জমকালো এই উৎসব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়