×

জাতীয়

যুবলীগে শুদ্ধি অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৬:১৮ পিএম

যুবলীগে শুদ্ধি অভিযান

সম্প্রতি ওয়ার্কিং কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুব্ধ প্রতিক্রিয়ার পর শুদ্ধি অভিযানে নেমেছে যুবলীগ। এ জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী, অভিযুক্তদের ট্রাইব্যুনালের মুখোমুখি করা হবে।

এদিকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে প্রথমবার শোকজ চিঠি পাঠানোর পর জবাব মনঃপূত না হওয়ায় দ্বিতীয়বার চিঠি পাঠানো হয়েছে। কিন্তু জবাব দেয়ার আগেই বুধবার (১৮ সেপ্টেম্বর) তাকে আটক করতে র‌্যাবের অভিযান চলছে।

এছাড়া র‌্যাবের অভিযান চলাকালীন সময়ে তিনি গুলশানের নিজ বাড়িতেই অবস্থান করছেন বলে জানা গেছে। ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক শোভন-রাব্বানীর ভাগ্যবরণ করতে যাচ্ছেন যুবলীগের দুই নেতা- ইসমাইল চৌধুরী সম্রাট ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। পাশাপাশি তাদের সঙ্গী হতে যাচ্ছেন আরো অন্তত দেড় ডজন নেতা। ইতোমধ্যে সম্রাট ও খালেদের বিরুদ্ধে দুই দফায় শোকজ চিঠি পাঠানো হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) যুবলীগের নিজস্ব ‘ট্রাইব্যুনালে’ মুখোমুখি হবে দুই নেতা। তারপরই আসবে অ্যাকশন। ওই চিঠির জবাব নিয়ে সরাসরি তাদের সঙ্গে বসা হবে। গণমাধ্যমে আসা বিভিন্ন সময় তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় দলের একাধিক নেতা।

এর আগে গণভবনের বৈঠকে যুবলীগের কিছু নেতার উদ্দেশে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, শোভন-রাব্বানীর চেয়ে এরা আরো খারাপ। ঢাকা মহানগর যুবলীগের একটি অংশের সভাপতি তো ক্রসফায়ার থেকে বেঁচে গেছেন। ঢাকা মহানগর দক্ষিণের একজন সাংগঠনিক সম্পাদক এখন দিনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে চলেন। এসব বন্ধ করতে হবে।

শুধু গত বৈঠকেই নয়, এর আগেও গত বছরের সেপ্টেম্বর মাসে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের কমিটি ভেঙে দিতে নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App