টাইগারদের আজ ফাইনালে উঠার লড়াই

আগের সংবাদ

বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে দুই জেএসএস কর্মী নিহত

পরের সংবাদ

বন্দরনগরীতে রৌদ্রজ্জ্বল দিন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৯ , ১১:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ১২:৩১ অপরাহ্ণ

Avatar

আশ্বিনের চমৎকার কড়া রোদের তেজ নিয়ে বুধবার সকালে চট্টগ্রামের আকাশে উদিত হয়েছে সূর্য । মাঝে মাঝে মেঘের কারণে রোদের তেজ কমেছেও। তবে তেজোদীপ্তই রয়েছে বন্দরনগরীর আকাশ।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালের পূর্বাভাসে বলা হয়েছে, এ দিন চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। ভোর ৭টায় তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৩২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার এই পূর্বাভাসকে ভুল প্রমাণ করে চট্টলায় এখন ঝকঝকে আকাশ।

এমন চমৎকার আবহাওয়াতেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

চলতি আসরে টাইগাররা দ্বিতীয় বারের মত মুখোমুখি হবে রোডেশিয়ানদের। আর নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে টুর্নামেন্টে টিকে থাকতে আক্ষরিক অর্থেই ম্যাচটিতে তাদের জয়ের বিকল্প নেই। হেরে গেলেই বেজে যাবে বিদায় ঘণ্টা। আর বাংলাদেশ উঠে যাবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।

কেননা এরপর জিম্বাবুয়ের হাতে থাকবে কেবল মাত্র একটি ম্যাচ। সেখানে আফগানদের হারালেও লাভ নেই। মাত্র দুই পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। আর যদি এই ম্যাচে বাংলাদেশকে হারাতে পারে তবেই টুর্নামেন্টে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবে। সেক্ষেত্রে অবশ্য অপেক্ষা বাড়বে বাংলাদেশের।

স্বাগতিকরা নিঃসন্দেহে ম্যাচটিতে প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াতে চাইবে। টানা দুই ম্যাচে ব্যাটিং, বোলিংয়ের দুর্দশার পুনরাবৃত্তি নিশ্চয়ই এই ম্যাচটিতে দেখতে চাইবে না সাকিবরা। আর জিম্বাবুয়েও যে হাত-পা গুটিয়ে বসে থাকবে না সে কথাও নির্দিধায় বলা যায়। অতএব, উভয় দলের হাড্ডাহাড্ডি একটা লড়াই উপভোগ করতে যাচ্ছে ক্রিকেট প্রেমীরা।