বিসিবি ছাড়ছেন ফাহিম!

আগের সংবাদ

লঙ্কায় যাচ্ছেন মুমিনুল-সৌম্যরা

পরের সংবাদ

নারায়ণগঞ্জ ও গাজীপুরে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত ২

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৯ , ১১:২৫ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ১১:২৫ পূর্বাহ্ণ

Avatar

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুক যুদ্ধে নারায়ণগঞ্জ ও গাজীপুরে দুই যুবক নিহত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার সাতখামাইর দৌলতপুর এলাকায় ও ভোরে নারায়ণগঞ্জে সদর উপজেলার সৈয়দপুরে পৃথক এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

গাজীপুর : মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে উপজেলার সাতখামাইর দৌলতপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একাধিক মামলার আসামী মাসুদ পারভেজ (৩২) নিহত হয়েছেন। নিহত মাসুদ পারভেজ উপজেলার বরমী এলাকার মৃত আজিজুল হকের ছেলে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৬টি ওয়ান শুটারগান, একটি শর্টগান, দুই রাউন্ড গুলি ও ১৩টি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, সাতখামাইর দৌলতপুর এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পেয়ে র‌্যাবের টহল দল সেখানে অভিযানে যায়। এসময় ডাকাত দলের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি ছুড়লে একপর্যায়ে মাসুদ পারভেজ গুলিবিদ্ধ হন এবং ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে মাসুদ পারভেজকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ : বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোরে নারায়ণগঞ্জের সদর উপজেলার সৈয়দপুর এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক, অস্ত্র ও হত্যাসহ একাধিক মামলার আসামী তুহিন হোসেন (২৩) নামে এক যুবক নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন র‌্যাবের ২ সদস্য। এসময় ঘটনাস্থল থেকে গুলিসহ বিদেশি পিস্তল ও দেশি অস্ত্র জব্দ করে করে র‌্যাব।

নিহত তুহিন হোসেন ফতুল্লার দেওভোগ শান্তিনগর এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক এবং ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানির কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, তুহিন একজন চিহ্নিত সন্ত্রাসী। তার ২৫ থেকে ৩০ জনের একটি বিশাল সন্ত্রাসী বাহিনীও আছে। তার বিরুদ্ধে ৩টি হত্যা মামলা সহ মাদক, অস্ত্র এবং চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে। সম্প্রতি মোটরসাইকেলের আলো চোখে পড়ার মতো তুচ্ছ ঘটনায় তুহিন ও তার সহযোগীরা ছুরিকাঘাতে শাকিল নামে এক যুবককে হত্যা করে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১টায় কুমিল্লার রসুলপুর এলাকায় অভিযান চালিয়ে তুহিনকে গ্রেপ্তার করা হয়। তুহিনের দেওয়া তথ্য অনুযায়ী রাত ৪টায় তাকে নিয়ে অস্ত্র ও তার সহযোগিদের গ্রেপ্তার সৈয়দপুর এলাকায় অভিযানে যায় র‌্যাব। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে তুহিন সহযোগীদের সঙ্গে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওইসময় গুলিবিদ্ধ হয় তুহিন। পরে তার সহযোগীরা তাকে ফেলে রেখে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল ও একটি চাপাতি জব্দ করা হয়। পরে র‌্যাব তুহিনকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাকে মৃত্য ঘোষণা করে। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় র‌্যাব।