মুহিন ও অনুরূপের ইসলামী গান

আগের সংবাদ

গ্রামীণফোন-রবির পাওনা আদায়ে অর্থমন্ত্রীর মধ্যস্থতা

পরের সংবাদ

জনগণের কল্যাণে এমপিদের ভূমিকা রাখতে স্পিকারের আহ্বান

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৯ , ৭:৪২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ৭:৪২ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

জনগণের কল্যাণে সংসদ সদস্যদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ বুধবার জাতীয় সংসদে এক অনুষ্ঠানে তিনি এ  বলেছেন, জনগণের অধিক কল্যাণ নিশ্চিত করতে সংসদ সদস্যদের জোরালো ভূমিকা রাখতে হবে। মনে রাখতে হবে জনসংখ্যা ও উন্নয়ন পরস্পর সম্পর্কযুক্ত, তাই জনগণের কল্যাণ নিশ্চিত হলে উন্নয়ন ফলপ্রসূ হবে। ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্য অর্জনের লক্ষ্যে এমপিদের কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

আজ জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ‘কনসালটেশন মিটিং অন দ্য নাইরোবি সামিট অন আইসিপিডি-২৫ অ্যাক্সেলারেটিং দ্য প্রোমিজ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলদেশ সংসদ সচিবালয় ও জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও ইউএনএফপিএর এশিয়া-প্যাসিফিক অঞ্চলের পরিচালক বোর্জেন অ্যান্ডারসন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্য অর্জনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, জনসংখ্যার উন্নয়ন নারী উন্নয়ন থেকে পৃথক কোনো বিষয় নয়। নারীদেরকে উন্নয়নের দূত আখ্যায়িত করে তাদের উন্নয়নে বিশেষ গুরুত্ব দেয়ার জন্য সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান স্পিকার।