‘বিএনপি নেতাদের’ এরশাদের আদর্শ অনুসরণের পরামর্শ

আগের সংবাদ

ফ্লাইওভারের নিচ থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

আ.লীগের সম্মেলন সফল করতে ১২টি উপ-কমিটি গঠন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৯ , ৫:৩৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ৫:৫৪ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। সম্মেলনকে সফল করতে বারটি উপ-কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিগুলো বৈঠকে প্রস্তাব আকারে তৈরি হয়েছে। এগুলো দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখানো হবে। তিনি অনুমোদন দিলেই কমিটি তাদের কাজ শুরু করবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, মিসবাহ উদ্দিন সিরাজ, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সহ আরো অনেকে।

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বরের আগে আওয়ামীলীগের বিভিন্ন জেলা মহানগর ও উপজেলা থানা ও পৌর কমিটি কে সম্মেলন করার নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ১৫ই অক্টোবর থেকে প্রতিটি ইউনিটে বর্ধিত ভর্তির সভার মাধ্যমে সম্মেলনের তারিখ ঘোষণা করবেন। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ সহ সকল ইউনিট এ সম্মেলনের জন্য প্রস্তুতির যাবতীয় নির্দেশ দেওয়া হয়েছে।সেই সঙ্গে আমাদের যত সহযোগী সংগঠন রয়েছে তাদের কেউ সম্মেলন করার জন্য প্রস্তুতির কথা বলা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের কেউ অপকর্ম করলে আমাদের দলে তার শাস্তির ব্যবস্থা আছে। অন্য কোনো রাজনৈতিক দলের তা নেই। অপকর্ম কারীদের বিরুদ্ধে দলীয় ভাবে আমরা যেমন সিদ্ধান্ত নিচ্ছি তেমনি দুর্নীতি দমন কমিশনকে স্বাধীন রাখা হয়েছে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা