কৃতী শিক্ষার্থীদের ডিআরইউ’র সংবর্ধনা ও বৃত্তি প্রদান

আগের সংবাদ

সম্পাদক কে হবেন তা নির্ভর করবে পার্টি প্রধানের ওপর

পরের সংবাদ

৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৭, ২০১৯ , ২:২৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ৫:৩৪ অপরাহ্ণ

Avatar

দেশের বাজারে পেঁয়াজের দাম বড়ার ফলে খোলাবাজারে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এর আগে সোমবার রাজধানীতে টিসিবির পক্ষ থেকে খোলাবাজারে পেঁয়াজ বিক্রির কথা থাকলেও প্রস্তুতি না থাকায় তা হয়নি।

টিসিবি’র মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর পাঁচটি স্থানে ৪৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। পর্যায়ক্রমে আরো কয়েকটি স্থানে শুরু হবে এ সেবা।

টিসিবির ডিলার অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম বলেন, সকাল সাড়ে ৯টা থেকে আমরা এখানে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। একজন ক্রেতা দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। বিক্রির জন্য এক হাজার কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে।

বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধির প্রেক্ষিতে রবিবার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে টিসিবির মাধ্যমে খোলাবাজারে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

তথ্যমতে, এর আগে ২০১৭ সালের শেষ দিকেও একবার ভারত নিজেদের বাজার সামাল দিতে ন্যূনতম রপ্তানিমূল্য ৪৩০ ডলার থেকে বাড়িয়ে ৮৫০ ডলার করেছিল। তখন ঢাকার খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজ ৭৫ টাকা কেজিতে পাওয়া গেলেও দেশি পেঁয়াজের দাম ১০০ টাকা পেরিয়ে গিয়েছিল।