লিখিত পরীক্ষায় উত্তীর্ণ৫৫ হাজার ২৯৫ জন

আগের সংবাদ

দুর্গাপূজায় ‘দ্রৌপদী’ হয়ে মঞ্চে সুষমা

পরের সংবাদ

স্ত্রীকে কৃতিত্ব দিলেন স্মিথ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৬, ২০১৯ , ১২:১২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০১৯, ১২:১২ অপরাহ্ণ

Avatar

গত বছরের মার্চে বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন স্টিভ স্মিথ। সঙ্গে সঙ্গে হারান অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব। আরো বড় ধাক্কা আসে যখন আইপিএলে খেলার সুযোগও হারান। সব কিছু মিলিয়ে যেন পড়ে যান অতল গহ্বরে। ক্রিকেটার ক্যারিয়ারসহ পুরো জীবনই যখন তার অন্ধকারাচ্ছন্ন তখন এমন কঠিন সময়ে সবচেয়ে বেশি পাশে থেকে সাহস জুগিয়েছেন তার তৎকালীন বান্ধবী দানি উইলিস। উৎসাহ দিয়েছেন আবার ঘুরে দাঁড়ানোর। এরপর দীর্ঘদিনের বান্ধবী উইলিসকে গত বছরের ১৫ সেপ্টেম্বর বিয়ে করেন স্মিথ। এক বছর পূর্ণ হয়েছে তাদের বিয়ের। বর্তমানে দুর্দান্ত খেলা স্মিথ তাই সুযোগ পেয়েই ধন্যবাদটা উইলিসকে জানিয়ে দিলেন।

নিজের প্রথম বিবাহবার্ষিকীর দিনে নিজের ইনস্টাগ্রামে উইলিসকে নিয়ে একটি ছবি প্রকাশ করেন। ছবিটির শিরোনামে তিনি লিখেন, ‘শুভ প্রথম বিবাহবার্ষিকী উইলিস। তোমার ভালোবাসা ও সমর্থনের জন্য অসংখ্য ধন্যবাদ। অনেক ভালোবাসি তোমাকে’।

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ^কাপের মাধ্যমে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন স্মিথ। এরপর জায়গা করে নেন অস্ট্রেলিয়ার অ্যাশেজ দলে। আর এখানে এসেই নিজের আগের সব রেকর্ড ভাঙার প্রতিযোগিতায় নেমেছেন তিনি। ইতোমধ্যেই শেষ আসরের অ্যাশেজ সিরিজে করা নিজের ৬৮৭ রানের আগের রেকর্ডটি ভেঙে এবারের আসরে করেছেন ৭৬৭ রান। সাড়ে সাতশোরও বেশি রান করতে তিনি চারটি ম্যাচ খেলেছেন। তবুও দ্বিতীয় টেস্টের এক ইনিংসে ব্যাট করতে পারেননি। আর তৃতীয় টেস্টে ইনজুরির কারণে খেলতে পারেননি। ইতোমধ্যেই অ্যাশেজের প্রায় ১৪০ বছরের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকার সপ্তম স্থানে উঠে এসেছেন এই অজি ব্যাটসম্যান।

বিষয়: