×

জাতীয়

সরকার দুর্নীতিতে নিমজ্জিত: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৩ পিএম

সরকার দুর্নীতিতে নিমজ্জিত: মির্জা ফখরুল

বিএনপির সংবাদ সম্মেলন

বিএনপির মহাসচিব বলেন, চাঁদাবাজীর অভিযোগ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে পদ থেকে সরিয়ে দেওয়ার ঘটনায় প্রমাণ করে সরকারের সব স্তরে দুর্নীতিতে নিমজ্জিত।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে আয়োজন করে বিএনপি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

ছাত্রলীগ থেকে শেখ হাসিনা কাউকে অব্যাহতি দিতে পারে কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র সংগঠনের অবিভাবক হচ্ছে শেখ হাসিনা। ফলে তিনি তাদেরকে বহিষ্কার করতেই পারেন।

বাংলাদেশে নির্বাচনী স্বৈরতন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অনেক ধরণের গণতন্ত্রের মধ্যে রয়েছে নির্বাচনী গণতন্ত্র, নির্বাচনী স্বৈরতন্ত্র ও রুদ্ধদ্বার গণতন্ত্র। বাংলাদেশে এখন নির্বাচনী স্বৈরতন্ত্র চলছে। দেশে নির্বাচন একটা হচ্ছে। তাদের পরিকল্পনা অনুযায়ী নির্বাচন করে ক্ষমতা দখল করে নিয়ে নিজেদের মত করে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করছে।

বিএনপির মহাসচিব বলেন, যে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের সৃষ্টি হয়েছিল, তার মূলমন্ত্র ছিল গণতন্ত্র। আজকে স্বাধীনতার ৪৮ বছরে এসে মানুষ শূন্যতা অনুভব করছে, কোথায় সেই গণতন্ত্র। তাহলে এ স্বাধীনতার মূল্যটা কি, এ প্রশ্নের জবাব কে দেবে। গণতন্ত্রের মূলদিক হচ্ছে জনগণের ইচ্ছা ও স্বাধীনতা প্রকাশ। গণতন্ত্রের মূলমন্ত্র একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের গোপন ভোটের মাধ্যমে গণপ্রতিনিত্বশীল সরকার প্রতিষ্ঠা করা। সেই সুযোগ কি দেশের মানুষ পাচ্ছে।

বিএনপির স্হায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে দুই ধরনের আইন চলছে, এক ধরণের আইন আর বিরোধী দলের জন্য আরেক আইন। ১/১১ সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রীর নামে ২১ টি মামলায় ছিল। ক্ষমতায় এসে সেগুলো বিভিন্নভাবে বাতিল হয়ে গেল, আর সেই সময়ের মামলার এখন আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে। এক আইনে দেশ চলছে তিনি কারাগারে থাকতেন না।

মোশাররফ আরও বলেন, আজকে ছাত্রদলের বিষয়ে বিএনপি হস্তক্ষেপ করতে পারবে না, নিন্ম আদালত আদেশ দিচ্ছে, অন্যদিকে ছাত্রলীগের ব্যাপারে হস্তক্ষেপ করছে প্রধানমন্ত্রী। ফলে এর জবাব কে দিবে। এক দেশে দুই ধরনের আইন কেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App