×

জাতীয়

মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সফলতার খবর প্রচারে আলোচনা সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৫৭ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সফলতার খবর প্রচারে আলোচনা সভা

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি, গবেষণালব্ধ ফলাফল, অগ্রগতি ও সফলতার খবর প্রচার বিষয়ে জাতীয় দৈনিকের প্রধান প্রতিবেদকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় মন্ত্রণালয়ের তথ্য দপ্তরে অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন দৈনিক যুগান্তরের প্রধান প্রতিবেদক মাসুদ করিম, দৈনিক সমকালের প্রধান প্রতিবেদক লোটন ইকরাম, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রধান প্রতিবেদক মঞ্জুরুল ইসলাম, দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক খন্দকার কাওছার হোসেন।

অনুষ্ঠানে দপ্তরের উপপরিচালক শেফাউল করিম বলেন, কৃষি তথ্য সার্ভিস থেকে আলাদা হবার পর এ দপ্তরের কোনো অনুমোদিত নিয়োগবিধি না থাকায় অবসর ও মৃত্যুজনিত কারণে পদ শূন্য হতে হতে প্রতিষ্ঠানটির অস্তিত্ব বিপন্ন হয়ে পড়েছিল। এ অবস্থায় ২০১৭ সালের শেষের দিকে নিয়োগবিধি অনুমোদিত হওয়ায় চলতি বছরের জানুয়ারিতে কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়োগ করা হয়। আরো নিয়োগ প্রক্রিয়াধীন। বর্তমান বৃহত্তর পরিসরে কাজ করার মতো সক্ষমতা অর্জন করতে চলেছে এ দপ্তর। এ অবস্থায় দেশের প্রিন্ট মিডিয়া অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে এ দপ্তরের প্রচার প্রচারণার কাজে ব্যাপক অবদান রাখতে পারে।

মতবিনিময় সভায় উপস্থিত প্রধান প্রতিবেদকরা বিষয়টি অত্যন্ত ইতিবাচক হিসেবে উল্লেখ করে দেশ ও জাতির স্বার্থে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। আরো উপস্থিত ছিলেন তথ্য কর্মকর্তা ডা. এনামুল কবির (প্রাণিসম্পদ) ও সাজ্জাদ হোসেন (মৎস্য )।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App