×

জাতীয়

`পরিচয়'র সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের যাত্রা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১২ পিএম

`পরিচয়'র সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের যাত্রা শুরু

দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) সরকার প্রবর্তিত এপিআই ভিত্তিক রিয়েল-টাইমে জাতীয় পরিচয় পত্র যাচাই পোর্টাল “পরিচয়”র সঙ্গে যুক্ত হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ চলতি বছরের ১৭ জুলাই বাংলাদেশে এ জাতীয় প্রথম পোর্টালটির উদ্বোধন করেন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগ মিলনায়তনে পরিচয়র সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এক অনুষ্ঠানে পরিচয়-র সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইস্টার্ণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখারসহ মন্ত্রণালয় এবং ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে ইবিএল পোর্টালটির সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে কার্যক্রম শুরু করেছে। এর ফলে পরিচয়’র সাহায্যে ব্যাংকের গ্রাহকদের জাতীয় পরিচয় পত্র সহজেই যাচাই করা সম্ভব হচ্ছে। পোর্টালটি ডিজিটাইজেশনের ক্ষেত্রে ইস্টার্ণ ব্যাংকের জন্য নতুন সুযোগের সৃষ্টি করেছে। কারণ এর মাধ্যমে ব্যাংক একটি নিদিষ্ট আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে গ্রাহকদের বর্তমান ও স্থায়ী ঠিকানা, পুলিশ ভেরিফিকেশন তথ্য, পাসপোর্টের তথ্য, স্বাক্ষর, ছবি, বায়োমেট্রিক তথ্য, ব্যক্তিগত তথ্য, টিআইএন, সিআইবি ইত্যাদি যাচাই করতে সক্ষম হবে।

একই অনুষ্ঠানে আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিভাগটির সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের একটি কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডের উদ্বোধন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App