বাঙালির মুক্তির অগ্রদূত বঙ্গবন্ধু

আগের সংবাদ

ছাত্রলীগকে ঐতিহ্যের পথে ফিরে আসতে হবে

পরের সংবাদ

ব্যাটিংয়ে ধুকছে বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০১৯ , ৯:৩৯ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ১১:০৫ অপরাহ্ণ

Avatar

ওপেনিং অর্ডারে আমুল পরিবর্তন এনেও শেষ রক্ষা হয়নি। ১৬৫ রানের টার্গেটে ত্রিদেশীয় সিরিজে আফগানের বিপক্ষে ধুকছে বালাদেশ। ২ বল মোকাবেলা করে শুন্যরানে লিটনের আউটের পর টি-টোয়েন্টিতে প্রথমবারের মত ওপেনিংয়ে নামা মুশফিকুর রহিমও অবদান রাখতে পারলেন না। ৩ বলে ৫ রান করেই পেসার ফরিদ মালিকের বলে উচ্চভিলাসী শটে স্কুপ করতে গিয়ে বোল্ড হন মিঃ ডিপেন্ডেবলস হিসেবে খ্যাত মুশফিক।

এ দুজনের বিদায়ের পরপরই মুজিবুর রহমান ১৫ রান করা সাকিব আল হাসানকে রশিদ খানের ক্যাচ বানান। তারপরে সৌম্য সরকারকেও শুন্যরানে এলবিডব্লুর ফাঁদে ফেলেন মুজিব।

বলা যায়, দায়িত্ববোধের জায়গা থেকে দেশ কিংবা নিজের জায়গা থেকে সিনিয়র ব্যাটসম্যানের কেউই সঠিক কাজটি করেননি। এ রিপোর্ট লেখা পর্যন্ত১৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৯৭ রানে ব্যাট করছে সাকিব বাহিনী।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ৪৪ রান করে নাজিবের বলে নাইবের হাতে ধরা পড়েন। সাব্বির রহমান ২৪ রান করে মুজিবের বলে নাইবের হাতে ক্যাচ দেন। ক্রিজে আছেন রিয়াদের আউটের পরে নামা আফিফ হাসান ধ্রুব ৩ এবং মোসাদ্দেক হোসেন সৈকত। রিয়াদ-সাব্বিরের পার্টনারশিপ পঞ্চাশোর্ধ পার্টনারশিপ ছিল।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে কাবুলিওয়ালারা। বাংলাদেশের পক্ষে ফেনি জেলার সন্তান মোহাম্মদ সাইফুদ্দিন টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা ৩৩ রান দিয়ে ৪ উইকেট লাভ করেন। আর ১ মেডেন ১৮ রান খরচায় ২ উইকেট তুলে নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।