শুরুতেই দুই উইকেট হারালো আফগানরা

আগের সংবাদ

শেয়ারবাজারে তালিকাভূক্ত হতে বীমা কোম্পানিগুলোকে আলটিমেটাম

পরের সংবাদ

ব্যাংক খাতের সিকিউরিটিতে ফিনটেক ছাড়া উপায় নেই

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০১৯ , ৬:৪২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ৬:৪২ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

সামনের দিনগুলোতে ফিনটেক বা ফিন্যান্সিয়াল টেকনোলজি ছাড়া উপায় নেই। আজকের এ ডিজে আয়োজন থেকে আমাদের শিক্ষা নেয়া উচিত সিকিউরিটিতে অনেক বেশি ইনভেস্ট করতে হবে হ্যাকার প্রতিরোধ করতে যে টেকনোলজি প্রয়োজন তার দাম মিলিয়ন বিলিয়ন ডলার। এজন্য এক বা দুই ব্যাংক সংগ্রহ করে সবাইকে মিলে তার সুবিধা ভোগ করার পরিকল্পনা করতে হবে।

সিনিয়র সাংবাদিকদের উদ্যোগে আয়োজিত ‘ব্যাংক-ফাইনটেক সহযোগিতা: একটি জয়ের পরিস্থিতি’ শীর্ষক ব্যাংকার্স ডায়লগ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের এমডি ও সিইও ড. মাহমুদ হায়দার আলী মিয়া, বিকাশ এর সিইও কামাল-কাদির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত, পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ, এনআরবি ব্যাংকের এমডি মো. মেহমুদ হোসেইন, ট্রাস্ট ব্যাংকের এমডি ফারুক মাইনুদ্দিন আহমেদ প্রমুখ।

শিল্পমন্ত্রী বলেন, বিশ্বায়নের বর্তমান প্রেক্ষাপটে আলোচ্য বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই উদ্যোগ ব্যাংক এবং ফিনান্সিয়াল টেকনোলজি কোম্পানি বা ফিনটেক গুলোর মধ্যে কার্যকর যোগসুত্র তৈরীর মাধ্যমে বাংলাদেশের উদীয়মান আর্থিক খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও গতিশীলতা আনবে।