পটুয়াখালীতে হত্যা মামলার আসামী গ্রেপ্তারের দাবি

আগের সংবাদ

শুরুতেই দুই উইকেট হারালো আফগানরা

পরের সংবাদ

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০১৯ , ৬:২৪ অপরাহ্ণ

পটুয়াখালীর গলাচিপায় নারী আইনজীবীকে পেটানোর দায়ে গলাচিপা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগে মামলা হয়েছে। নির্যাতিত আইনজীবী উম্মে আসমা আঁখি বাদী হয়ে গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্কে আসামী করে রবিবার পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ বিচারক নিতাই চন্দ্র সাহা অভিযোগটি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানাকে এজাহার নেয়ার নির্দেশ দেন।

মামলার বিবরণে বলা হয়, ১২ সেপ্টেম্বর দুপুরে গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিন শাহ্ ওরফে শাহিন প্যাদা প্রথমে মামলার বাদীর শ্বশুর কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দুলাল চৌধুরীকে ফোনে অকথ্য ভাষায় গালমন্দ করে হুমকী দেয়। পরে এর সুত্র ধরে নারী আইনজীবী উম্মে আসমা আঁখিকে গলাচিপা উপজেলা অফিসের সামনে প্রকাশ্যে গালমন্দের একপর্যায় চর-থাপ্পর, কিল, ঘুষি ও লাথি মেরে তার শ্লীলতা হানী ঘটনায়।

পরে এঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে নির্যাতিতার পরিবার। অভিযোগ অস্বীকার করে পাল্টা সংবাদ সম্মেলন করেন উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্। এর আগে সংশ্লিষ্ট থানায় জিডি করে ভুক্তভোগী পরিবার। পাশাপাশি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ জানানো হয়। এদিকে শ্লীলতাহানীর ঘটনার রেষ ধরেই উপজেলা চেয়রাম্যান কর্তৃক নানা ভাবে হয়রানীর শিকার নারী আইনজীবীর পরিবারটি। সর্বশেষ রোববার দুপুরে উম্মে আসমা আঁখি বাদী হয়ে শাহিনকে আসামী করে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।