হারের কারন জানালেন সাকিব

আগের সংবাদ

শেখ হাসিনার কড়া বার্তা

পরের সংবাদ

জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধনের ঘোষণা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০১৯ , ১১:১১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ১১:১১ অপরাহ্ণ

Avatar

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সম্প্রতি বিশ্ববিদ্যালয় নিয়ে স্ট্যাটাস দেয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফাতেমা তুজ জিনিয়া নামে এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বহিষ্কৃত শিক্ষার্থীর বহিষ্কারাদেশ তুলে নেয়ার দাবিতে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের ডাক দেয় মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি।

মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক অধ্যাপক ড. আকম জামাল উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়াকে অন্যায়ভাবে বহিষ্কার করার প্রতিবাদে মুক্তিযুদ্ধ মঞ্চ আগামী ১৬সেপ্টেম্বর দুপুর সাড়ে বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর টি এস সির সন্ত্রাসবিরোধী রাহু ভাস্কর্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ২২ আগস্ট প্রতিবেদন তৈরির জন্য উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের বক্তব্য নিতে তার কার্যালয়ে যান ‘ডেইলি সান’ পত্রিকার ক্যাম্পাস প্রতিবেদক ফাতেমা তুজ জিনিয়া। এ সময় উপাচার্য তাকে বিশ্ববিদ্যালয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাসের ব্যাখা চান। কর্তব্যরত সাংবাদিক স্ট্যাটাসের ব্যাখা দেন। কিন্তু উপাচার্য তাকে হুমকি-ধামকি দেন ও অশোভন আচরণ করেন। এরপর গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক আদেশে ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়।