×

জাতীয়

লিজেন্ড আমি নই, আপনারা: মাশরাফী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৭ পিএম

লিজেন্ড আমি নই, আপনারা: মাশরাফী

আড়ালে থেকে নিরবে-নিভৃতে যারা কাজ করে চলেছেন, তাদেরকেই সত্যিকারের কিংবদন্তি বলে মনে করেন মাশরাফী বিন মোর্ত্তজা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সারাদেশের ‘এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২’ ব্যাচের সংগঠনের উদ্যোগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজন করা হয় ‘বিগেস্ট ইভেন্ট’ নামে এই অনুষ্ঠান। এই সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার।

উল্লেখ্যে, মাশরাফী ১৯৯৯ ম্যাচের হলেও তার স্ত্রী সুমনা হক ২০০০ এসএসসি ও ২০০২ এইচএসসি ব্যাচের শিক্ষার্থী। অনুষ্ঠানে মাশরাফীকে ‘লিজেন্ড’ হিসেবে স্বাগত জানানো হলে তিনি নিজে সেই স্বীকৃতি দেন আয়োজনে উপস্থিতদের।

“আজকে এখানে আপনারা শুধু আমাকেই লিজেন্ড বলে সম্মোধন করেছেন। এই কথাটিতে আমার আপত্তি আছে। আমি লিজেন্ড হতে পেরেছি কিনা জানি না। তবে এখানে যারা উপস্থিত আছেন তাদের মধ্যে অনেকেই লিজেন্ড। যারা হয়তো ক্যামেরার সামনে আসেন না, যাদেরকে মানুষ কম চেনে কিন্তু তাদের অনেকেই অনেক লিজেন্ডারি কাজ করে যাচ্ছেন নীরবে-নিভৃতে।”

নিজের বক্তব্যে মাশরাফী জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের জন্য যার যার জায়গা থেকে ইতিবাচক কাজের মাধ্যমে দেশের জন্য কাজ করার আহবান জানান।

পাশাপাশি, মাদক ও ধর্ষণের ভয়াবহতা তুলে ধরে সমাজের সবাইকে রুখে দাঁড়াতে অনুরোধ করেন। উপস্থিত আইনজীবীদের তিনি আহবান জানান মাদক ও ধর্ষণের আসামীদের পক্ষে মামলায় না লড়তে। উপস্থিত আইনজীবীগণ সমস্বরে মাশরাফীর এই আহবানে পাশে থাকার কথা জানান।

নড়াইলের জন্য কাজ সুযোগ দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মাশরাফী নিজ জেলার উন্নয়নে নিজের ঐকান্তিক প্রচেষ্টার কথা জানান। “আমি চেষ্টা করছি আমার জায়গা থেকে নড়াইলের জন্য ভালো কিছু সবার কাছে দোয়া চাই যেন কাজের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করতে পারি।”

মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন মাশরাফী বিশেষভাবে সম্মান জানান জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের। “মাননীয় মন্ত্রী, আপনি শুধু একজন মন্ত্রী বা সংসদ সদস্যই নন, একজন বীর মুক্তিযোদ্ধাও। আমরা যারা মুক্তিযুদ্ধ দেখিনি, তাদের পক্ষ থেকে আমি আজ আপনিসহ সকল মুক্তিযোদ্ধার প্রতি জানাই গভীর শ্রদ্ধা।।“

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের তরুণ প্রজন্মের জন্য মাশরাফী প্রেরণাদায়ী একজন।

“মাশরাফী একজন জীবন্ত কিংবদন্তি,,যার জন্য বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। আজকের বাংলাদেশ ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক আমাদের মাশরাফী। তাকে দেখে দেশের তরুণ প্রজন্ম দারুণভাবে অনুপ্রাণিত হয়ে থাকে।”

“মাশরাফী যেমন সুন্দর বলেন, তেমনি সে মানুষ হিসেবেও খুব ভালো। মাশরাফীর যে কোনো প্রয়োজনে তার পাশে আমাকে পাবে।”

অনুষ্ঠানের আয়োজকরা তাদের প্রিয় ক্রিকেটার, প্রিয় ব্যক্তিত্ব -মাশরাফী বিন মোর্ত্তজাকে "প্রিন্স অফ হার্ট" ঘোষনা দেন। মাশরাফীও তাদের সকল ভালো কাজে পাশে থাকার আশ্বাস দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App