×

খেলা

ম্যাচ জিততে যত রান করতে হবে টাইগারদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৪ পিএম

ম্যাচ জিততে যত রান করতে হবে টাইগারদের

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিততে টাইগারদের করতে হবে ১৪৫ রান। টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) টস হেরে আগে ব্যাটিংয়ে নামে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে। এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে টাইগার স্পিনার তাইজুল ইসলামের। ম্যাচের দ্বিতীয় ওভারেই তাকে বোলিংয়ে আনেন অধিনায়ক সাকিব। ব্রেক থ্রুও এনে দেন তাইজুল। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম বলেই জিম্বাবুয়ের ওপেনার ব্রেন্ডন টেইলরকে সাজঘরে ফেরান তিনি। দ্রুত সাজঘরে ফেরেন আরেক ওপেনার ক্রাইগ আরভিনও।

এরপর ব্যক্তিগত ৩৪ রানে মাসাকাদজা যখন আউট হন তখন রোডেশিয়ানদের সংগ্রহ ৩ উইকেটে ৫৬ রান। তারপর আর ৭ রান তুলতেই শেন উইলিয়ামস ও টিমিসেন মারুমার উইকেট হারায় তারা। ফলে ৬৩ রানের মধ্যেই ৫ উইকেট ফেলে দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সাকিবের দল। কিন্তু ষষ্ঠ উইকেটে হাল ধরেন রায়ান বার্ল ও টিনোটেন্ডা মতোম্বডজি। ৮১ রানের জুটি গড়ে দলকে লড়াকু স্কোর এনে দেন তারা। এদের মধ্যে ফিফটি তুলে নেন রায়ান বার্ল। তিনি খেলেন ৫৭ রানের অসাধারণ এক ইনিংস।

বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন তাইজুল, মোসাদ্দেক, সাইফউদ্দিন ও মোস্তাফিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App