×

জাতীয়

বিমানযাত্রীর ‘স্যান্ডেলে’ অর্ধকোটি টাকার স্বর্ণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০২ পিএম

বিমানযাত্রীর ‘স্যান্ডেলে’ অর্ধকোটি টাকার স্বর্ণ

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি স্বর্ণের বার ও ২০টি মোবাইলসহ ২ যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।  শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- মোতালেব হোসেন ও সিরাজুল ইসলাম। এসময় তাদের কাছ থেকে প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের স্বর্ণের বার ও মোবাইল জব্দ করা হয়।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি শুরু করে। পরে সকাল সাড়ে ১০টার দিকে মাসকাট থেকে আগত বিএস-৩২২ ফ্লাইটের যাত্রী মোতালেব হোসেন গ্রীন চ্যানেল অতিক্রমের সময় তার পরিহিত স্যান্ডেলের মধ্যে অভিনব কায়দায় লুকানো ৬৯৮ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার পাওয়া যায়। স্বর্ণসহ আটক যাত্রীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। সেই সাথে কাস্টমস আইনে আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে কলকাতা থেকে আগত এসজি-৭৬ ফ্লাইটে সিরাজুল ইসলাম নামে এক যাত্রী ঢাকায় আসেন। পরে তার লাগেজ তল্লাশি করে বিভিন্ন ব্রান্ডের ২০টি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণ ও মোবাইল ফোনের বাজার মূল্য প্রায় অর্ধকোটি টাকা বলে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App