জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি

আগের সংবাদ

‘সাম্প্রদায়িক কর্মকাণ্ড প্রতিরোধে আইন সংস্কার হচ্ছে’

পরের সংবাদ

রমেক অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৯ , ৭:৪৭ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯, ৯:১১ অপরাহ্ণ

Avatar

রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি ও সরঞ্জামাদির প্রয়োজন না থাকা সত্ত্বেও স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়াই নিম্নমানের যন্ত্রপাতি কিনে সরকারের প্রায় সাড়ে চার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে মেডিকেলের অধক্ষ্যসহ ৬জনের বিরুদ্ধে। আর এ ঘটনায় কলেজের অধ্যক্ষসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য।

দুদকের মামলায় অভিযুক্তরা হলেন- রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নুর ইসলাম, ঢাকার বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার, দিনাজপুরের মো. আব্দুস সাত্তার সরকার, ঢাকার মো. আহসান হাবিব, ইউনির্ভাসেল ট্রেড করপোরেশনের স্বত্বাধিকারী মো. আসাদুর রহমান এবং রংপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন।

প্রনব কুমার জানান, আসামির পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে সরকারের ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করেছেন।
তিনি আরও জানান, ২০১৮ সালের ২১ মার্চ থেকে ২০১৮ সালের ৩০ জুন সময়ে এই দুনীর্তি হয়েছে। যা দণ্ড বিধির ৪০৯/৪২০/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ।

অভিযোগটি অনুসন্ধান করেন দুদকের প্রধান কাযার্লয়ের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান। তিনি নিজেই বাদী হয়ে রংপুরের দুদক সমন্বিত জেলা কার্যালয়ে (সজেকা) মামলাটি করেছেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা