যেমন করে হোক রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে হবে: রওশন

আগের সংবাদ

সাকিবের সামনে রেকর্ডের হাতছানি

পরের সংবাদ

মাঠের বাইরে থেকেও আলোচনায় মেসি

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৯ , ৯:৫৭ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯, ৯:৫৭ অপরাহ্ণ

Avatar

ক্লাব ফুটবলের নতুন মৌসুম শুরু হয়েছে প্রায় এক মাস হয়ে গেল। কিন্তু এখন পর্যন্ত মাঠে নামেননি লিওনেল মেসি। এ ছাড়া নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও খেলেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। মোট কথা দীর্ঘদিন ধরেই ফুটবল মাঠের দূরে আছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তবে মাঠের বাইরে থাকলেও ঠিকই আলোচনার কেন্দ্রে রয়েছেন তিনি। মেসিকে ঘিরে এখন যেসব আলোচনা চলছে সেগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো কবে মাঠে ফিরবেন তিনি। পাশাপাশি প্রিয় বন্ধু নেইমারকে দলে না ভিড়ানো নিয়ে নিজ ক্লাব বার্সেলোনার ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি মেসির ক্ষোভের বিষয়টিও ফুটবলপ্রেমীদের আলোচনায় প্রাধান্য পাচ্ছে।

স্প্যানিশ লা লিগার এবারের মৌসুমে লিওনেল মেসির ক্লাব বার্সেলোনা এর মধ্যে ৩টি ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু মেসি খেলেননি একটি ম্যাচেও। তাই নতুন মৌসুমে বার্সেলোনার জার্সিতে মেসি কবে মাঠ মাতাবেনÑ এ প্রশ্ন ওঠা স্বাভাবিক। তবে এ প্রশ্নের সঠিক উত্তর জানেন না কেউ। মূলত চোটের কারণেই এখন মাঠের বাইরে আছেন তিনি। শুরুতে বলা হয়েছিল মেসির চোট খুব একটা গুরুতর নয়। এখন প্রশ্ন উঠেছে যদি চোট মারাত্মক না হয়, তবে এক মাসেরও বেশি সময় ধরে কেন মাঠের বাইরে তিনি? লা লিগায় বার্সেলোনার পরের ম্যাচ আগামী রবিবার। মেসি ভক্তদের আশা হয়তোবা ভ্যালেন্সিয়ার বিপক্ষে হতে যাওয়া এই ম্যাচ দিয়েই নতুন মৌসুমে যাত্রা শুরু করবেন তাদের প্রিয় তারকা। কিন্তু সেটা হচ্ছে না। কাতালান ক্লাবটির কোচ আর্নেস্তো ভালভের্দে এমনই ইঙ্গিত দিয়েছেন। স্প্যানিশ গণমাধ্যমের তথ্য মতে, ভ্যালেন্সিয়ার বিপক্ষেও মেসিকে মাঠে না নামানোর সিদ্ধান্ত নিয়েছেন ভালভের্দে। এর কারণ দলের সবচেয়ে সেরা তারকাকে নিয়ে তিনি কোনো ঝুঁকি নিতে চান না।

নেইমারের সঙ্গে লিওনেল মেসি

এদিকে আগামী বুধবার ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন আসরে নিজেদের প্রথম ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে বার্সেলোনা। হয়তোবা এই ম্যাচ দিয়েই প্রত্যাবর্তন হবে লিওনেল মেসির। তবে তাতেও শঙ্কা রয়েছে। কেননা, বার্সা ফরোয়ার্ড এখনো পুরোদমে অনুশীলন শুরু করেননি।

বার্সেলোনার জার্সিতে মেসি শেষবার খেলেছেন গত ২৫ মে, কোপা ডেল রের ফাইনালে। আর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিনি শেষ ম্যাচটি খেলেছিলেন গত ২৫ মে। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ওই ম্যাচে চিলিকে হারিয়েছিল আর্জেন্টিনা।

এদিকে নিজ ক্লাব বার্সেলোনার কর্মকর্তাদের ওপর দারুণ ক্ষুব্ধ মেসি। এর কারণ নেইমারকে না ফেরানো। গত দলবদলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার চেয়েছিলেন পিএসজি ছেড়ে সাবেক ক্লাব বার্সায় ফিরতে। মেসিও চেয়েছিলেন নেইমার কাতালান ক্লাবটিতে ফিরে আসুক। এ জন্য বার্সা কর্তৃপক্ষকে অনুরোধও করেছিলেন তিনি। তবে বার্সা কর্তারা তার অনুরোধ গুরুত্বের সঙ্গে বিবেচনা করেননি বলে মনে করেন মেসি।

এ বিষয়ে স্পেনের একটি ক্রীড়া দৈনিককে দেয়া সাক্ষাৎকারে আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেন, আমি এবং দলের আরো বেশ কয়েকজন ফুটবলার ক্লাব কর্তাদের বলেছিলাম নেইমারকে ফেরাতে। কিন্তু আমার মনে হয় না তারা নেইমারকে ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেছে। এ সময় মেসি আরো বলেন, নেইমার বার্সায় ফিরে আসুক এটা আমি খুব করে চেয়েছিলাম। কিন্তু তাকে ফেরানোর পথটা ছিল কঠিন। এরপরও আমি মনে করি, ক্লাব ভালোভাবে চেষ্টা করলে হয়তোবা ফেরানো সম্ভব হতো।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা