ছাত্রদলের কাউন্সিল স্থগিত

আগের সংবাদ

এফআর টাওয়ার মামলায় তিন সরকারি কর্মকর্তার জামিন

পরের সংবাদ

ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৯ , ৮:৩০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯, ৮:৩০ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

মিরপুর শেরে বাংলায় উন্মোচিত হলো বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ‘ও ভাই’ ত্রিদেশীয় সিরিজের ট্রফি। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, আফগান অধিনায়ক রশিদ খান এবং জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা মিলে উন্মোচন করেছেন এই ট্রফি। সংগে ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওভাই এর চীফ অপারেটিং অফিসার কাজী ওমর ফেরদৌস।

স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মিরপুরে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

গতকাল বিকেল সাড়ে পাঁচটায় তিন জাতির এই টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয় তিন দেশের অধিনায়ককে নিয়ে। বাংলাদেশের নতুন জার্সিতে সাকিবকে বেশ দেখাচ্ছিল। তাকে দেখে বোঝার উপায় ছিল না মাত্র ৩দিন আগেই আফগানদের বিপক্ষে টেস্টে নাস্তানাবুদ হয়েছেন। রশিদ-মাসাকাদজা এলে দুজনের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন তিনি।

 

মাসাকাদজা-সাকিব-রশিদ ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন করলেন

ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজ বাদে টি-টোয়েন্টি খেলার সুযোগ কমই পেয়েছে বাংলাদেশ। ২০১৬ সালে এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল। এ ছাড়া সব মিলিয়ে খেলেছে মোট ১২টি দ্বিপক্ষীয় সিরিজ। এশিয়া কাপের ফাইনালে যাওয়ায় পাঁচটি ম্যাচ এবং ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাতটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল। দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ চারটি ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। এবারের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলে সব মিলিয়ে পাঁচটি
ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেক দল দুবার করে মুখোমুখি হবে। ঢাকায় প্রথম তিন ম্যাচ হওয়ার পর চট্টগ্রামে তিন ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৪ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা