×

জাতীয়

রাজহংসের দেশে আসা দুদিন পেছালো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২২ পিএম

রাজহংসের দেশে আসা দুদিন পেছালো

ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে নতুন ড্রিমলাইনার ‘রাজহংস’ পূর্ব নির্ধারিত সময়ের দুদিন পর দেশে আসছে। যুক্তরাষ্ট্রের নির্মাতা কোম্পানি বোয়িংয়ের পক্ষ থেকে এ সময় পেছানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। নতুন শিডিউল অনুযায়ী, শনিবার (১৪ সেপ্টেম্বর) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছাবে বোয়িং ৭৮৭-৮ সিরিজের অত্যাধুনিক এ এয়ারক্রাফ্টটি। এর আগে বৃহস্পতিবার দেশে আসার কথা ছিল রাজহংসের।

বিমানের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, এয়ারক্রাফটির বৃহস্পতিবার ঢাকা পৌঁছানোর কথা থাকলেও নির্মাতা কোম্পানি বোয়িং দুই দিন সময় চেয়েছে। এ কারণে রাজহংসের দেশে আসতে সময় বেশি লাগছে। তবে শেষ মুহূর্তে কারিগরি জটিলতায় রাজহংসের আসতে দেরি হচ্ছে কি না এ বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি। আগের নির্ধারিত সময়ে রাজহংস দেশে আসলে শনিবার সেটির উদ্বোধন করার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে সময় পেছানোর কারণে উদ্বোধনের দিনক্ষণও নতুন করে নির্ধারণ করা হবে বলে জানান তাহেরা খন্দকার।

রাজহংসকে যুক্তরাষ্ট্রের সিয়াটল বিমানবন্দর থেকে শাহজালালে উড়িয়ে আনতে বিমানের সিনিয়র পাইলট ও বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর নেতৃত্বে চারজন পাইলট সেখানে অবস্থান করছেন বলে জানা গেছে। ড্রিমলাইনারটি দেশে আসলে রাজহংসকে প্রথা অনুযায়ী ওয়াটার ক্যানন স্যালুট দেয়া হবে। রাজহংস যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৬টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App