ব্রাডম্যানকে টপকানোর পথে স্মিথ

আগের সংবাদ

সাংবাদিক সংহতি দিবস উদযাপন

পরের সংবাদ

স্বর্ণ জয়ের হাতছানি রোমান সানার সামনে

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ৯:৪২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৯:৪২ অপরাহ্ণ

Avatar

ফিলিপাইনে চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং প্রতিযোগিতার স্টেজ-৩ এর পুরুষ বিভাগের রিকার্ভ এককে স্বর্ণ জয়ের হাতছানি এখন বাংলাদেশের রোমান সানার সামনে। ইতোমধ্যেই তিনি জায়গা করে নিয়েছেন ফাইনালে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সেমিফাইনালে চীনের লা টাকে হারিয়ে স্বর্ণ জয়ের লড়াইয়ে জায়গা করে নেন বাংলাদেশের এই আর্চার। ফাইনালে রোমান সানার প্রতিপক্ষ চীনের ঝেনকি শি। স্বর্ণপদক নির্ধারণী এই ম্যাচটি হবে ১৩ সেপ্টেম্বর (শুক্রবার)।

দুর্দান্ত পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রেখে সাফল্য অর্জনের পথে আরো একধাপ এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে বুধবার পুরুষ বিভাগের রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে চীনের লা টার মুখোমুখি হন বাংলাদেশের আর্চার রোমান সানা। ফিলিপাইনের ক্লার্ক সিটিতে এ দিন রোমান সানা জয় পান ৬-৪ সেট পয়েন্টে। ফলে প্রতিযোগিতার ফাইনালে অংশগ্রহণ নিশ্চিত হয় তার।

ফাইনালের টিকেট পেতে রোমান সানাকে পাড়ি দিতে হয়েছে মোট তিনটি ধাপ। যেখানে দ্বিতীয় রাউন্ডে ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে মিয়ানমারের এইচটেট জো থিনাইকে হারান তিনি। আর তৃতীয় রাউন্ডে বাংলাদেশের এই আর্চার হারিয়েছেন থাইল্যান্ডের দেনচাই থেপাকে। দেনচাই থেপার বিপক্ষে রোমান সানার জয়ের ব্যবধান ছিল ৬-০ সেট পয়েন্ট। থাইল্যান্ডের প্রতিযোগী থেপাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন রোমান সানা। কোয়ার্টার ফাইনালে তিনি প্রতিপক্ষ হিসেবে পান চাইনিজ তাইপের হুই ঝি ইয়ংকে। সেমিতে ওঠার ম্যাচটি রোমান জেতেন ৭-১ সেট পয়েন্টে।