গঙ্গার পানি বন্টন চুক্তি ২০২৬ সাল পর্যন্ত

আগের সংবাদ

রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীর সংখ্যা ৭ কোটি ২১ লাখ: প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ১০:৩১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১০:৩১ অপরাহ্ণ

Avatar

দেশে মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীর সংখ্যা ৭ কোটি ২১ লাখ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এর মাধ্যমে মাসিক লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৩১ হাজার ৭০৮ কোটি টাকা।

বুধবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদে কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগরের প্রশ্নের উত্তরে সংসদকে এসব কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের মাঝে দ্রুত ব্যাংকিং সুবিধা পৌঁছে দেয়ার জন্য সহজ মাধ্যম হিসেবে ইতোমধ্যেই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস চালু করা হয়েছে। চলতি বছরের জুন পর্যন্ত ১৬টি ব্যাংককে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দেয়ার অনুমোদন দেয়া হয়েছে। বিকাশ, রকেট, শিওরক্যাশ- ইতোমধ্যেই শহর এবং গ্রামে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবা বিস্তারের জন্য এজেন্ট ব্যাংকিং কার্যক্রম চালু করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, চলতি বছরের জুন পর্যন্ত ১৯টি ব্যাংকের ৬ হাজার ১৩ এজেন্টের ৮ হাজার ৬শ ৭১ আউলেটের মাধ্যমে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। তিনি বলেন, এর আওতায় হিসাব সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ১৬ হাজার ৬৭২টি। দেশের সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোকে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনার জন্য আউটলেট হিসেবে ব্যবহার করার বিষয়টি বিবেচনায় নিয়েছি।