ঢাবি উপাচার্য ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডীনের পদত্যাগের দাবি ছাত্রদলের

আগের সংবাদ

চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত

পরের সংবাদ

বঙ্গবন্ধুর খুনিদের স্বপ্ন পুরোপুরি ব্যর্থ হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ৩:৩৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৩:৩৩ অপরাহ্ণ

Avatar

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করে খুনিরা দেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্র বানানোর যে পায়তারা করেছিল তা পুরোপুরি ব্যর্থ হয়েছে বলেছে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্কভিটা) উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা এবং প্রতিষ্ঠানটির ৩৯তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন আকাশের মত সীমাহীন। তাঁর সম্পর্কে বলে শেষ করা যাবে না। তিনি ছিলেন আধুনিক বাংলাদেশের রূপকার। সেনাবাহিনীর কিছু বিপথগামী কুলাঙ্গার সদস্য তাকে স্বপরিবারে হত্যা করে। তবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ দেশপ্রেম এবং নিরলস পরিশ্রমের কারনে বিভিন্ন ক্ষেত্রে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। খুনিদের স্বপ্ন নস্যাৎ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের জিডিপি প্রবৃদ্ধি বেড়েছে। সবকটি অর্থনৈতিক সূচকে আমরা এগিয়েছি। তিনি বলেন, এক সময় মিল্ক ভিটার দুধ উৎপাদন ক্ষমতা ছিল ৮ লাখ লিটার। এখন ৯৩ লাখ লিটার দুধ উৎপান হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিএনপি বঙ্গবন্ধুকে নিয়ে মিথ্যাচার করে। বঙ্গবন্ধুর খুনীদের পূনর্বাসন করেছিল জিয়া। তারাই প্রথম বঙ্গবন্ধুর খুনীদের গাড়িতে পতাকা তুলে দিয়েছিল। বঙ্গবন্ধু বেঁচে থাকলে মহাথির মোহাম্মদের মালয়েশিয়ার চেয়ে এগিয়ে যেতাম আমরা।
সভাপতির বক্তব্যে শেখ নাদির হোসেন লিপু বলেন, শুধু মুখে মুখে বঙ্গবন্ধুকে ভালবেসে লাভ নেই। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে হলে তাঁর স্বপ্ন পূরণে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, অনেক প্রতিকূলতা পার করে মিল্ক ভিটা এগিয়ে যাচ্ছে। এক সময় মিল্ক ভিটা ছিল দূর্নীতির আখড়া। আমি দায়িত্ব নিয়ে সবরকম অনিয়ম দূর করেছি। মিল্ক ভিটার কোন কর্মচারী বলতে পারবে না আমি বেতন পায় না। আমি সিবিএ নেতাদের কার্যক্রম কমিয়েছি। অপ্রয়োজনীয় খরচ কমিয়ে শ্রমিকদের বেতন বাড়িয়েছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে আমাদের সবাইকে সৎ হতে হবে। কাজের প্রতি নিষ্ঠাবান হতে হবে।

মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, মিল্কভিটার পরিচালক, সংসদ সদস্য হোসনে আরা বেগম প্রমূখ।