ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢামেকে শিশুর মৃত্যু

আগের সংবাদ

সাবের হোসেন চৌধুরীর জন্মদিন উদযাপন

পরের সংবাদ

দুদকের কমিশনার সেজে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন, অতঃপর …

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: September 11, 2019 , 6:52 pm

দুর্নীতি দমন কমিশনার (দুদক) সেজে ফোন করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে। অনুরোধ করেছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে বলে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে নিয়োগের সুপারিশ করতে। কিন্তু যার পরিচয় দিয়ে ফোনটা করেছিলেন তাকে চিনতেন মন্ত্রী। সে কারণে ফোন করা ব্যক্তির কণ্ঠস্বর শুনে মন্ত্রীর সন্দেহ হয়েছিল। কেননা, সেই কমিশনার এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি জননিরাপত্তা বিভাগের সচিবসহ অন্যদের জানান। সেই সচিবও কৌশলে ওই ব্যক্তির সঙ্গে কথা বলে নিশ্চিত হন ব্যক্তিটি দুদকের কেউ নন। এরপর ফোন করা ব্যক্তির নম্বরটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিলে তারা তাকে গ্রেপ্তার করে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রতারণা করা ব্যক্তিটির নাম মাহমুদুল হাসান সুমন। তার বাড়ি লক্ষ্মীপুরে। গ্রেপ্তারের পর তার কাছ থেকে উদ্ধার করা পরিচয়পত্রে তিনি যুক্তরাষ্ট্রের ‘রিগ্যান ইনভেস্টিগেশনস’ সংস্থার বাংলাদেশের প্রধান। একই সঙ্গে তিনি প্রাইভেট ইনভেস্টিগেটর হিসেবেও পরিচয়পত্রে উল্লেখ করেছেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাহমুদুল হাসান সুমনকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে নিয়ে আসা হয়। যে দুদক কর্মকর্তা সেজে তিনি ফোন দিয়েছিলেন বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মোজাম্মেল হক খানের সামনেও তাকে হাজির করা হয়।