পশ্চিমাঞ্চলে স্পেশাল ট্রেন আর চালানো হবে না: রেলসচিব

আগের সংবাদ

উত্তরায় দুদক পরিচালকের বাসায় অগ্নিকাণ্ডে স্ত্রী দগ্ধ

পরের সংবাদ

ঢাবি উপাচার্য ও ডিনের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ১০:৫১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১১:১০ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

গত ১১ মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের সময় পরীক্ষা ছাড়াই ছাত্রলীগের ৩৪ নেতাকে ‘চিরকুটের’ সহায়তায় ভর্তি করানোয় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই কুশপুত্তলিকা দাহ করা হয়।

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতৃত্বে কুশপুত্তলিকা দাহ কর্মসূচিতে সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, ফারুক হাসান, বিন ইয়ামিন মোল্লা এবং সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিদ ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাত সহ বিশ্ববিদ্যালয়ের কিছু সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

কুশপুত্তলিকা দাহ প্রসঙ্গে বিন ইয়ামিন মোল্লা বলেন, ডাকুস নির্বাচনের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডিন যে কাজ করেছেন তার পরিপ্রেক্ষিতে আজ দুপুরে আমরা তিনদফা দাবি জানিয়েছি। এই তিনদফা দাবি না মানা পর্যন্ত আমাদের বিভিন্ন ধারাবাহিক কার্যক্রম চলমান থাকবে। তারই অংশ হিসেবে ভিসি স্যার ও ডিন স্যারের কুশপুত্তলিকা দাহ করা হয়।

তিনি আরও বলেন, আমরা তাদের জানিয়ে দিতে চাই, আপনারা যে কাজ করেছেন এই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আপনাদের নিন্দাভরে স্মরণ করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হৃদয়ে আপনাদের বিষয়ে কেবলই ঘৃণা, ঘৃণা এবং ঘৃণা রয়েছে। সেই ঘৃণার বহিঃপ্রকাশ তারা আপনাদের কুশপুত্তলিকা দাহ করার মাধ্যমে করছে।