পুলিশের কমিউনিটি ব্যাংকের যাত্রা শুরু

আগের সংবাদ

থানায় ধর্ষকের সঙ্গে ধর্ষিতার বিয়ে, ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট

পরের সংবাদ

ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের গণভবনের পাস বাতিল

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ১১:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৬:০৪ অপরাহ্ণ

Avatar

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশ বাতিল করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে গণভবনের একটি সূত্র। এর ফলে এখন থেকে অনুমতি ছাড়া ছাত্রলীগ নেতারা আর গণভবনে প্রবেশ করতে পারবেন না।

এর আগে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের গণভবনে প্রবেশের ক্ষেত্রে স্থায়ী অনুমতি দেয়া ছিল। যাতে গণভবনে প্রবেশের জন্য অন্যদের মতো অস্থায়ী পাস বা প্রবেশপত্র দেখাতে হতো না। যেকোনো সময়ই তারা ইচ্ছে করলেই গণভবনে প্রবেশ করতে পারতেন।

এর আগে ৭ সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করেন। নেতাদের বিতর্কিত কর্মকাণ্ড এবং অযোগ্যতার কারণে সেই সভায় তিনি শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটি ভেঙে দেয়ার নির্দেশও দেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর ছড়ায়।

গেল বছরের ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। এর আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদী আংশিক কমিটি ঘোষণা করা হয়। প্রায় বছর খানেক পর চলতি বছরের ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়।