সন্ত্রাসবাদ মোকাবিলায় ট্রাম্পের নতুন নির্বাহী আদেশ জারি

আগের সংবাদ

সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

পরের সংবাদ

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের প্রতিবেদন ১৩ অক্টোবর

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৯ , ১:২০ অপরাহ্ণ

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ১৩ অক্টোবর প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।
বুধবার মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।
মামলাটিতে ভবনটির বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলাম, ভবনের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক এবং রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুল জামিনে আছেন।
উল্লেখ্য, গত ২৮ মার্চ বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে ফারুক রূপায়ন (এফআর) টাওয়ারে ভয়াবহ আগুনের ঘটনায় ঘটনাস্থলে ২৫ জন ও হাসপাতালে ১ জন নিহত হন। ওই ঘটনায় আহত হন ৭৩ জন। এ ছাড়া, ওই ঘটনায় আহত হয়ে ফ্যায়ারম্যান সোহেল রানাও মারা যান। ওই ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত গত ৩০ মার্চ বাদী হয়ে মামলাটি করেন।
মামলায় ওই দুই আসামিসহ রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুলকে এজাহারনামীয় আসামি করা হয়। মামলায় আরো অজ্ঞাতনামাদেরও আসামি করা হয়েছে।