কেরাণীগঞ্জে বাড়িঘরে তাণ্ডব, লুটপাট আহত ৮

আগের সংবাদ

নারী শাসক হিসেবে ইন্দিরা গান্ধীকে টপকে শেখ হাসিনা

পরের সংবাদ

স্থপতিদের বিরুদ্ধে বড় অভিযোগ নেই: গণপূর্ত মন্ত্রী

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৯ , ৮:০৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১২:২২ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

স্থাপত্য অধিদপ্তরের স্থপতিদের বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনে বড় কোন অভিযোগ নেই বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে অধিদপ্তরের কর্মকর্তাদের ‘অ্যাডভান্সড ট্রেনিং অন লাইসেন্সড অটোক্যাড’ বিষয়ক প্রশিক্ষণের সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেসরকারি প্রতিষ্ঠান আইটেক আনলিমিটেডের উদ্যোগে আয়োজিত এ সনদ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, “স্থাপত্য অধিদপ্তর স্বল্প জনবল নিয়ে সারা বাংলাদেশে কাজ করে যাচ্ছে। স্থাপত্য অধিদপ্তরের স্থপতিদের বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনে বড় কোন অভিযোগ নেই। এটি প্রতিষ্ঠানটিকে একটি স্বাতন্ত্র্য দিয়েছে, বিশেষায়িত হিসেবে চিহ্নিত করেছে। অধিদপ্তরের স্থপতিদের এ জায়গা ধারণ করতে হবে, বিশ্বাস করতে হবে এবং চর্চা করতে হবে যাতে আরো বেশি উৎকর্ষ সাধন করা যায়।

স্থপতিদের পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, সৃষ্টির ভেতর থেকে তাদের টিকে থাকতে হবে। রক্ত মাংসের দেহ নশ্বর, কিন্তু কীর্তি অবিনশ্বর। অবিনশ্বর কীর্তির ভেতরে টিকে থাকার জন্য আমি চাই স্থপতিদের মধ্যে প্রতিযোগিতা হোক”।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইটেক আনলিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম এইচ শহীদুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির।