×

খেলা

মাসাকাদজার নেতৃত্বে জিম্বাবুয়ে ক্রিকেট দল এখন ঢাকায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৭ পিএম

মাসাকাদজার নেতৃত্বে জিম্বাবুয়ে ক্রিকেট দল এখন ঢাকায়

বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে ইতোমধ্যে বাংলাদেশে পৌঁছেছে রোডেশিয়ানরা। রবিবার রাত ২টায় জিম্বাবুয়ের ক্রিকেটাররা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন।

ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের অংশগ্রহণ নিয়ে শুরুতে বেশ শঙ্কা ছিল। বোর্ডের ওপর সরকারের হস্তক্ষেপের কারণে গত জুলাইয়ে আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে। এর ফলে আফ্রিকা মহাদেশের দেশটি আইসিসির কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। তবে দ্বিপক্ষীয় বা ত্রিদেশীয় সিরিজ খেলতে কোনো বাধা নেই। আর এ কারণেই বাংলাদেশের মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পারছে রোডেশিয়ানরা।

ত্রিদেশীয় এই সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৩ সেপ্টেম্বর। আর ২৪ সেপ্টেম্বর হবে ফাইনাল ম্যাচ। সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে লড়বে জিম্বাবুয়ে। আর সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৪ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের শেষ দুটি ম্যাচ হবে ১৮ ও ২০ সেপ্টেম্বর। যেখানে তাদের প্রতিপক্ষ যথাক্রমে বাংলাদেশ ও আফগানিস্তান। প্রাথমিক পর্বে প্রতিটি দল পরস্পরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। আর প্রাথমিক পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল মুখোমুখি হবে ফাইনালে।

মূল মঞ্চে মাঠে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মাসাকাদজা-টেইলররা। একমাত্র এই প্রস্তুতি ম্যাচটি হবে বুধবার। আর ম্যাচটির ভেন্যু ফতুল্লা স্টেডিয়াম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App