×

খেলা

বিশ্বকাপে সালমাদের প্রতিপক্ষ যারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:২০ পিএম

বিশ্বকাপে সালমাদের প্রতিপক্ষ যারা

স্কটল্যান্ডের ডানবির ফোর্টহিল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে গত শনিবার রাতে থাইল্যান্ডের মেয়েদের ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাইগ্রেসরা। এর আগে সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়েই অবশ্য ২০২০ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নাম লেখায় বাংলাদেশের অপ্রতিরোধ্য মেয়েরা। তখন থেকে ভক্তদের মনে চূড়ান্ত পর্বে সালমা-সানজিদারা কোন গ্রুপে পড়ে সেটা জানার কৌতূহল জাগে। গতকাল আসন্ন বিশ্বকাপের গ্রুপ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। গ্রুপিংয়ের পাশাপাশি প্রকাশিত হয়েছে সূচিও।

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েদের অবস্থান ‘এ’ গ্রুপে। যেখানে সালমাদের সঙ্গী ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। এদিকে বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে বাংলাদেশের মেয়েদের বিপক্ষে হেরে যাওয়া থাইল্যান্ড পড়েছে চূড়ান্ত পর্বের ‘বি’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও উইন্ডিজের মেয়েরা।

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আগামী বছরের ২১ ফেব্রুয়ারি। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে ভারত। টাইগ্রেসদের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি। এই ম্যাচটিতে সালমাদের প্রতিপক্ষ ভারতের মেয়েরা। ম্যাচটির ভেন্যু পার্থের ওয়াকা গ্রাউন্ড স্টেডিয়াম। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর তৃতীয় ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই ম্যাচটি হবে ২৯ ফেব্রুয়ারি। এরপর আগামী বছরের ২ মার্চ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে এশিয়ার চ্যাম্পিয়নরা। টুর্নামেন্টের ফাইনাল হবে ৮ মার্চ। প্রতি গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল পাবে সেমিফাইনালের টিকেট। আর শেষ চারের লড়াই শেষে দুটি দল মুখোমুখি হবে শিরোপার জয়ের লড়াইয়ে।

২০২০ বিশ্বকাপের বাংলাদেশের মেয়েদের খেলার সূচি : তারিখ প্রতিপক্ষ ২০ ফেব্রুয়ারি ভারত ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া ২৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ২ মার্চ শ্রীলঙ্কা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App