×

জাতীয়

বিএনপিতে বিলীন পিপিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৬ পিএম

নিজেদের বিলুপ্ত করে বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপির রংপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী রিটা রহমানের দল পিপলস পার্টি অব বাংলাদেশ। বিএনপি কেন্দ্রীয় দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। পিপলস পার্টি বলছে, এর মাধ্যমে বড় দল হিসেবে বিএনপি আরও শক্তিশালী হবে।

রোববার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দল বিলুপ্ত করে পিপলস পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান রিটা রহমানের নেতৃত্বে দলটির নেতা-কর্মীরা বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে রিটা রহমান ভোরের কাগজকে বলেন, দলের স্বার্থে নয়, আমরা এক হয়ে জনগণের স্বার্থে কাজ করতে চাই। এটার সিদ্ধান্ত আমার নিজেরই ছিলো। দলের পক্ষ থেকে আমাকে কোন চাপ দেয়া হয়নি। তাছাড়া ছোট ভাগে আড়ালে না থেকে বড় দলের সঙ্গে সামনে থাকলে দল শক্তিশালী হবে।

বিএনপি এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। বিএনপি প্রত্যাশা করে বলে, পিপলস পার্টির নেতাকর্মীরা বিএনপিতে যোগ দিয়ে বিএনপিকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে।

গত বছরের নভেম্বরে পিপলস পার্টি অব বাংলাদেশ নামের রাজনৈতিক দলটির আত্মপ্রকাশ ঘটে। এবং ওই মাসেই দলটি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে যোগ দেয়। পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান জিয়াউর রহমানের সরকারের মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে। জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে আজ সকালেই বিএনপি রিটা রহমানের নাম ঘোষণা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App