×

জাতীয়

খুলনায় ডেঙ্গু রোগীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০৬ পিএম

খুলনায় ডেঙ্গু রোগীর মৃত্যু

গত এক মাসের তথ্য

খুলনায় ডেঙ্গু রোগীর মৃত্যু

গত এক সপ্তাহের তথ্য

আজ রবিবার (৮ সেপ্টেম্বর) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশিকুজ্জামান (৩৭) নামে এক ব্যক্তি মারা গেছেন। বেলা সাড়ে ১১টায় তার মৃত্যু হয়।

এদিকে, গত ২৪ ঘন্টায় (০৭ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৬১ জন। এর মধ্যে ঢাকায় ৩১৪ জন এবং অনান্য বিভাগে আক্রান্তের সংখ্যা ৪৪৭ জন। সেই হিসেবে শনিবারের (৭ সেপ্টেম্বর) তুলনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৫৪ জন। শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ৬০৭ জন। এর মধ্যে ঢাকায় ২৩৩ জন ও অনান্য বিভাগে ৩৭৪ জন।

[caption id="attachment_161767" align="alignnone" width="700"] গত এক মাসের তথ্য[/caption]

পহেলা জানুয়ারি থেকে ০৮ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৭৬ হাজার ৫১৪ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ৭৩ হাজার ৯১ জন। দেশের বিভিন্ন হাসপাতালে এখনো ভর্তি আছেন ৩ হাজার ২২৬ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৫৯২ জন এবং অন্যান্য বিভাগে ১ হাজার ৬৩৪ জন ভর্তি।

[caption id="attachment_161768" align="alignnone" width="700"] গত এক সপ্তাহের তথ্য[/caption]

গত ২৪ ঘন্টায় (৭ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৮ সেপ্টেম্বর সকাল ৮ টা পর্যন্ত) ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭৭ জন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছে ডেঙ্গু সন্দেহে ১৯৭টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১০১ টি মৃত্যু পর্যালোচনা করে ৬০টি মৃত্যু ডেঙ্গুর কারণে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানের ডেথ রিভিউ কমিটি।

এস.ইবি.বি/আর.এইচ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App