বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন

আগের সংবাদ

পর্দা নামলো দেবর-ভাবি নাটকের!

পরের সংবাদ

জাপার সমঝোতা বৈঠক

বিরোধীদলীয় নেতা রওশন, দলীয় প্রধান কাদেরই

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০১৯ , ১২:০৬ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৯, ২:৫৪ পূর্বাহ্ণ

Avatar

সংসদে বিরোধীদল জাতীয় পার্টিতে (জাপা) চলমান বিরোধ চরম আকার ধারণ করার জিএম কাদের ও রওশন এরশাদের সমঝোতা বৈঠকের সফল সমাপ্তি হয়েছে। দলীয় প্রধান হিসেবে থাকছেন বর্তমান চেয়ারম্যান জিএম কাদের। বিরোধীদলীয় নেতা হচ্ছেন সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ।

গতকাল শনিবার রাতে ঢাকার বারিধারা ক্লাবে আয়োজিত প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথ বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে দলীয় প্রার্থী হিসেবে সাদ এরশাদকে মনোনীত করা হয়েছে।

বৈঠক শেষে পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশনপন্থি নেতা এসএম ফয়সল চিশতি ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কিছু অমিমাংসিত বিষয়ে সমঝোতা হয়েছে। কোরো কোনো আপত্তি নেই।

এর আগে রাত ৯টার দিকে রওশনপন্থি ও জিএম কাদেরপন্থি শীর্ষ নেতারা বারিধারা ক্লাবে গিয়ে পৌঁছান। তিনটি ইস্যুতে দুই পক্ষের নেতাদের মধ্যে বৈঠক শুরু হয়। এসময় জিএম কাদের ও রওশন এরশাদও উপস্থিত ছিলেন। বৈঠকে রংপুর-৩ আসনের উপনির্বাচনের সাদ এরশাদের মনোনয়ন, পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা ও উপনেতা নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরকে দলীয় প্রধান, রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা ও সাদ এরশাদকে রংপুর-৩ আসনের দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়।

বৈঠকে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ছাড়াও কাদের সমর্থকদের মধ্যে কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা এবং রওশন সমর্থকদের মধ্যে আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, এ কে এম সেলিম ওসমান উপস্থিত ছিলেন।