×

খেলা

রাজা ছাড়া জিম্বাবুয়ে দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৪ পিএম

রাজা ছাড়া জিম্বাবুয়ে দল

সিকান্দার রাজা

বাংলাদেশ ও আফগানিস্তান এখন চট্টগ্রামে একমাত্র টেস্টে লড়ছে। টেস্ট শেষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুদল। যেখানে বাংলাদেশ ও আফগানিস্তান ছাড়া অপর দলটি হলো জিম্বাবুয়ে। আসন্ন এই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে গতকাল দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। হ্যামিল্টন মাসাকাদজাকে অধিনায়ক করে ঘোষিত ১৫ সদস্যের এই দলে জায়গা হয়নি মারকুটে ব্যাটসম্যান সিকান্দার রাজার। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগেই তাকে দলের বাইরে রাখা হয়েছে।

সিকান্দার রাজাকে দলের বাইরে রাখার বিষয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের নির্বাচক প্যানেলের সদস্য ওয়াল্টার চাওয়াগুতা জানান, দলের অধিনায়ককে পুরোপুরি সমর্থন দেয়াটা গুরুত্বপূর্ণ বিষয়। অধিনায়ক যে-ই হোক না কেন, সব খেলোয়াড়ের উচিত থাকে সম্পূর্ণ সহায়তা করা। কিন্তু সিকান্দার রাজা উল্টোটা করেছে। সে মাসাকাদজার সঙ্গে বিবাদে জড়িয়েছে। আর এ কারণেই আমরা তাকে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলের বাইরে রেখেছি।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৩ সেপ্টেম্বর। আর ২৪ সেপ্টেম্বর হবে ফাইনাল ম্যাচ। সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে লড়বে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে দলে যারা আছেন : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুম্বদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, এইন্সলে এনডলোভা, তিমিসেন মারুমা ও রায়ান বার্ল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App