×

খেলা

বড় লিড পেল আফগানরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪৩ পিএম

বড় লিড পেল আফগানরা

৫০ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান আফগানিস্তানের আসগর আফগান

আলোক স্বল্পতার কারনে শনিবার নির্ধারিত সময়ের কিছুক্ষণ আগেই শেষ হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা। এরমধ্যেই বড় লিড পেয়েছে সফরকারীরা। নিজেদের ২য় ইনিংসে আফগানদের সংগ্রহ এখন ৮ উইকেটে ২৩৭ রান। ফলে এখন ৩৭৪ রানের বিশাল লিড পেয়েছে তারা। ১ম ইনিংস শেষে রশিদ খানের দল লিড পেয়েছিল ১৩৭ রানের। তৃতীয় দিন শেষে ক্রিজে আছেন আফসার জাজাই ও ইয়ামিন আহমেদজাই। আফসার ৩৪ রান করেছেন। অপর ব্যাটসম্যান ইয়ামিন এখনো রানের খাতা খুলতে পারেননি।

এর আগে আগের দিনের সঙ্গে মাত্র ১১ রান যোগ করেই অলআউট হয় বাংলাদেশ। ১ম ইনিংসে টাইগাররা করে ২০৫ রান। এরপর নিজেদের ২য় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই সাকিবের জোড়া আঘাতে বিপর্যয়ে পড়ে সফরকারীরা। মাত্র ৪ রানের মধ্যেই ২ উইকেট হারায় তারা। সেট হওয়ার ইঙ্গিত দিয়েও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি হাসমতউল্লাহ শহিদি। চতুর্থ উইকেটে বড় জুটিতে চাপ সামাল দেন আসগর আফগান ও ইব্রাহিম জাদরান। ইব্রাহিম ৮৭ ও আসগর ৫০ রান করেন। তাদের কারণেই বড় লিডের ভিত পায় আফগানিস্তান।

বাংলাদেশের পক্ষে সাকিব ৩টি উইকেট পেয়েছেন। এ ছাড়া ২টি করে উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App