×

জাতীয়

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা একদিনে কমলো ১৮৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৫৯ পিএম

রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ক্রমশই কমছে। গত ২৪ ঘন্টায় (০৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৭ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) নতুন আক্রান্ত ডেঙ্গু রোগী ২৪ শতাংশ কমেছে। যা আগের তুলনায় ১৮৬ জন কম।

গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি রোগীর সংখ্যা ৬০৭ জন। এর মধ্যে ঢাকায় ২৩৩ জন ও ঢাকার বাইরে ৩৭৪ জন আক্রান্ত হয়েছেন। এদিকে শুক্রবার (৬ সেপ্টেম্বর) নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৯৩ জন। এর মধ্যে ঢাকায় ৩২৫ ও ঢাকার বাইরে আক্রান্ত হয়েছিলো ৪৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ৭৫৩ জন। এছাড়া চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৭২ হাজার ১১৪ জন। ছাড়পত্র প্রাপ্ত রোগীর হার ৯৫ শতাংশ।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪৪৭। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭১৯ জন এবং অন্যান্য বিভাগে ১ হাজার ৭২৮ জন ভর্তি আছেন।

প্রসঙ্গত, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছে ডেঙ্গু সন্দেহে ১৯২ টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৯৬ টি মৃত্যু পর্যালোচনা করে ৫৭ টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানের ডেথ রিভিউ কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App